জয়পুরহাটের পাঁচবিবিতে জামায়াত-শিবিরের সাথে পুলিশের বন্দুকযুদ্ধ

জয়পুরহাটের পাঁচবিবিতে জামায়াত-শিবিরের সাথে পুলিশের বন্দুকযুদ্ধে জেলা শিবিরের সভাপতি আবুজার গিফারি ও সেক্রেটারি ওমর আলী সহ ৩জন গুলিবিদ্ধ, ১এসআই সহ ৩ পুলিশ সদস্য আহত ১টি সাটার গান ও দেশিয় অস্ত্র উদ্ধার জয়পুরহাটের পাঁচবিবিতে জামায়াত-শিবিরের সাথে পুলিশের বন্দুকযুদ্ধে জেলা শিবিরের সভাপতি আবু জার গিফারি ও সেক্রেটারি ওমর আলী সহ ৩জন গুলিবিদ্ধ, ১এসআইসহ ৩ পুলিশ সদস্য আহত হয়েছেন। ওই সময় পুলিশ আটক এক জামায়াত নেতার কাছ থেকে ১টি সাটার গান সহ দেশিয় অস্ত্র উদ্ধার করেছে।

এ ঘটনাটি ঘটেছে আজ (শুক্রবার) ভোর সাড়ে ৪টার দিকে জেলার পাঁচবিবি উপজেলার আওলাই ইউনিয়নের ওসমানের কবর স্থানের পাশের বাগানে । গুলিবিদ্ধ জামায়াত-শিবির নেতাদের জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালে ও আহত পুলিশ সদস্যদের পাঁচবিবির মহীপুর উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এ ব্যাপারে জানতে চাইলে পাঁচবিবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশরাফুল ইসলাম জানান,গতকাল (বৃহস্পতিবার ) বিশেষ অভিযান চালিয়ে র‌্যাব সদস্যরা ২টি বিদেশী রিভলবার,২১টি ককটেল ও ৬টি দেশি তৈরি হাতবোমা সহ জেলা শিবিরের সভাপতি আবুজার গিফারি ও সেক্রেটারী ওমর আলীকে আটক করেছিল।আটকের পর র‌্যাব তাদের পাঁচবিবি থানায় সোপর্দ করে যথারীতি তাদের বিরুদ্ধে মামলা দায়ের করেছিল ।

পাঁচবিবি থানায় শিবিরের আটক ওই সভাপতি ও সেক্রেটারীকে জিজ্ঞাসাবাদে তারা পুলিশকে জানায় যে,প্রতিরাতেই তারা নাশকতার পরিকল্পনার জন্য গোপনে গ্রামের নিভৃত স্থানে একত্রিত হয়ে বৈঠক করতো।তাদের দেয়া ওই (স্বীকারোক্তিমূলক) তথ্যানুসারে, আজ শুক্রবার ভোর সাড়ে ৪টার দিকে আটক শিবিরের সভাপতি ও সেক্রেটারীকে নিয়ে পাঁচবিবির আওলাই ইউনিয়নের ওসমানের কবর স্থানের পাশে গেলে আগে থেকে ওখানে বসে থাকা জামায়াত- শিবিরের সন্ত্রাসীরা দেশিয় অস্ত্র সহ তাদের ওপর চড়াও হয়ে শিবিরের সভাপতি ও সেক্রেটারীকে ছিনিয়ে নেয়ার চেষ্টা করে।

ওই সময় আত্মরক্ষায় বাধ্য হয়ে পুলিশ গুলি ছুড়লে- ওই বন্দুকযুদ্ধে শিবিরের সভাপতি আবুজার গিফারি,সেক্রেটারি ওমর আলী ও জামায়াত সদস্য আলআমিন (৩জন) গুলিবিদ্ধ এবং এসআই আমিনুর ,পুলিশ সদস্য ইসমাইল ও জাহাঙ্গীর (৩ পুলিশ) আহত হন।

ওই সময় ঘটনাস্থলে কুসুম্বা ইউনিয়ন জামায়াতের সেক্রেটারি সুজাইল ইসলামকে দেশিয় ১টি সাটার গান,৪টি রাম দা ও ১টি চাইনিজ কুড়াল সহ আটক করেছে পুলিশ ।



মন্তব্য চালু নেই