ঝিনাইগাতী এডিপি কর্তৃক স্কুল ভিত্তিক দূর্যোগ নিরসন কর্মশালা অনুষ্ঠিত

মুহাম্মদ আবু হেলাল, ঝিনাইগাতী (শেরপুর) থেকে: ১০ফেব্রুয়ারী বুধবার শেরপুরের ঝিনাইগাতী এডিপি ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর আয়োজনে ও সহযোগীতায় উপজেলার রাংটিয়া উচ্চ বিদ্যালয় মিলনায়তনে ছাত্র-ছাত্রী ও শিক্ষকদের নিয়ে দিনব্যাপী স্কুল ভিত্তিক দূর্যোগ ঝুঁকি নিরসন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়।

এডিপি’র দূর্যোগ ব্যবস্থাপনা কর্মকর্তা কৌমিক রাহাতের সঞ্চালনায় উক্ত কর্মশালায় দূর্যোগ প্রস্তুতিতে ছাত্র-ছাত্রীদের করনীয় ও স্কুল দূর্যোগ ব্যবস্থাপনা টাস্কফোর্স গঠনের বিষয়ে আলোচনা করা হয়। এসময় এিিডপি’র অর্থনৈতিক প্রকল্প কর্মকর্তা সাখাওয়াত হোসেন উপস্থিত ছিলেন।

অন্যদিকে ঝিনাইগাতী উপজেলাধীন ধানশাইল ইউনিয়নের সাব-সেন্টারে পুষ্টি বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় কাংশা ও ধানশাইল ইউনিয়নের বিভিন্ন গ্রামের ফার্মাসিস্ট,পল্লী চিকিৎসক, ব্র্যাক ও র‌্যাসডো’র কর্মকর্তা ও স্বাস্থ্যকর্মীগণ অংশ গ্রহন করেন।

উক্ত আলোচনা সভায় খাদ্য, পুষ্টি, গর্ভবতী মা ও শিশু’র স্বাস্থ্য বিষয়ে গুরুত্বারোপ করে বক্তব্য রাখেন, ঝিনাইগাতী হাসপাতালের ডাঃ আসাদুজ্জামান, এডিপি’র স্বাস্থ্য প্রকল্পের ম্যানেজার মিঃ সুবাস সরকার, এডিপি’র স্বাস্থ্য লিপস মৃ, হেল্থ প্রোগ্রাম অর্গানাইজার রুমা রানী সাহা প্রমূখ।



মন্তব্য চালু নেই