টুঙ্গীপাড়ায় বঙ্গবন্ধুর সমাধি দেখতে গিয়ে নিজামীর ভাগিনা লাঞ্ছিত

টুঙ্গীপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি দেখতে এসে জামায়াত নেতা মতিউর রহমান নিজামীর ভাগিনা গণপূর্ত অধিদফতর বরিশাল জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী আমিনুল ইসলাম লাঞ্ছিত হয়েছেন।

বুধবার দুপুরে ঘটনা ঘটে।

জানা যায়, গণপূর্ত অধিদফতরের প্রধান প্রকৌশলী হাফিজুর রহমান মুন্সীসহ ওই অতিরিক্ত প্রধান প্রকৌশলী টুঙ্গীপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধি দেখতে যান। এসময় স্থানীয় লোকজন জানতে পারেন যে অতিরিক্ত প্রধান প্রকৌশলী আমিনুল ইসলাম জামায়াত নেতা মতিউর রহমান নিজামীর সম্পর্কে ভাগিনা হন এবং তার বাড়ি পাবনার সাঁথিয়া উপজেলায়। তিনি বিএনপি জামায়াত জোট সরকারের আমলে বগুড়ায় গণপূর্ত অধিদফতরের একজন ক্ষমতাধর তত্বাবধায়ক প্রকৌশলী ছিলেন বলে জানা গেছে।

ওইদিন জাতির পিতার সমাধিতে প্রবেশ করা মাত্রই স্থানীয় বিক্ষুব্ধ লোকজন তাকে ঘিরে ফেলে এবং লাঞ্ছিত করে। পরিস্থতি নিয়ন্ত্রণে আনতে গণপূর্ত অধিদফতরের প্রধান প্রকৌশলী স্থানীয়দের সঙ্গে কথা বলেন। এ সময় স্থানীয় লোকজন অতিরিক্ত প্রধান প্রকৌশলীকে তাৎক্ষণিকভাবে তাকে (আমিনুল ইসলাম) বরখাস্ত করার জন্য প্রধান প্রকৌশলীর কাছে দাবি জানান। প্রধান প্রকৌশলী ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে ব্যবস্থা গ্রহণ করবেন বলে আশ্বাস দিয়ে অতিরিক্ত প্রধান প্রকৌশলী আমিনুল ইসলামকে নিয়ে ঘটনাস্থল ত্যাগ করেন।

গণপূর্ত অধিদফতরের প্রধান প্রকৌশলী হাফিজুর রহমান মুন্সীর সঙ্গে মোবাইল ফোনে কথা হলে তিনি লাঞ্ছিতের বিষয়টি অস্বীকার করে বলেন, স্থানীয় লোকজন একটি দাবি করেছেন। দাবিটি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে ব্যবস্থা নেয়া হবে।

টুঙ্গীপাড়া থানা পুলিশের ভারপ্রাপ্ত (ওসি) কর্মকর্তা মাহমুদুল হক জানান, তিনি ঘটনাস্থলে ছিলেন না। তবে ধাক্কাধাক্কি হয়েছে বলে তিনি শুনেছেন।

এ ব্যাপারে গণপূর্ত অধিদফতর বরিশাল জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী আমিনুল ইসলামের মোবাইল ফোনে বারবার চেষ্টা করলেও তিনি ফোন রিসিভ করেননি।



মন্তব্য চালু নেই