ডিএনএ টেস্টে আসল পিতার পরিচয় পেলেন আর্চবিশপ

ডিএনএ পরীক্ষার মাধ্যমে ব্রিটেনের ক্যান্টারবেরি আর্চবিশপের প্রকৃত পিতার খোঁজ মিলল। ৬০ বছর বয়সি আর্চবিশপ জাস্টিন ওয়েলবি এত দিন যাকে জন্মদাতা পিতা হিসেবে জানতেন, ডিএনএ পরীক্ষার মাধ্যমে সেটি ভুল প্রমাণিত হয়েছে।

ব্রিটেনের প্রভাবশালী পত্রিকা ডেইলি টেলিগ্রাফ আর্চবিশপ জাস্টিন ওয়েলবির পারিবারিক ইতিহাস নিয়ে একটি গবেষণা করে। এতে পত্রিকাটি জানতে পারে যে আর্চবিশপ এত দিন যাকে পিতা হিসেবে জেনেছেন, তিনি আসলে তারা জন্মদাতা নন। টেলিগ্রাফের তরফ থেকে এই বিষয়টি আর্চবিশপের কাছে উত্থাপন করা হলে তিনি ডিএনএ পরীক্ষা করানোর সিদ্ধান্ত নেন। এরপর আর্চবিশপের মুখের লালার সঙ্গে ব্রিটেনের প্রাক্তন প্রধানমন্ত্রী স্যার উইনস্টন চার্চিলের ব্যক্তিগত সচিব স্যার এন্থনি মন্টিগ ব্রাউনের চুলের নমুনা মিলিয়ে দেখা হয়। এতে আর্চ বিশপের ডিএনএর সঙ্গে স্যার এন্থনির ডিএনএ প্রায় ৯৮ শতাংশ মিলে যায়।

এক বিবৃতিতে আর্চবিশপের মা লেডি উইলিয়ামস স্বীকার করেছেন যে তার সঙ্গে স্যার এন্থনির সম্পর্ক ছিল। ১৯৫৫ সালে গ্যাভিন ওয়েলবিকে বিয়ের অল্প কয়েক দিন আগে স্যার এন্থনির সঙ্গে তার শারীরিক সম্পর্ক হয়েছিল। তবে এটি মাতাল অবস্থায় হয়েছিল বলে জানিয়েছেন তিনি।



মন্তব্য চালু নেই