ডিভি লটারিতে বাংলাদেশের কোটা শেষ

বাংলাদেশী নাগরিকদের জন্য ডাইভারসিটি ভিসা (ডিভি) প্রোগ্রাম ২০১২ সালে শেষ হয়ে গেছে। বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে আবারো এ তথ্য জানিয়েছে ঢাকাস্থ মার্কিন দূতাবাস।

বিজ্ঞপ্তিতে বলা হয়, যুক্তরাষ্ট্রের আইন অনুসারে কোন দেশ থেকে ৫০ হাজারের বেশি অভিবাসী বিগত পাঁচ বছরে যুক্তরাষ্ট্রে প্রবেশ করে থাকলে, সে দেশ আর ডিভি প্রোগ্রামে অংশ নিতে পারে না। বাংলাদেশ থেকে বিগত পাঁচ বছরে ৫০ হাজারের বেশি অভিবাসী মার্কিন যুক্তরাষ্ট্রে প্রবেশ করেছে। তাই বাংলাদেশ ডিভি প্রোগ্রামে অংশগ্রহনের জন্যও আর যোগ্য নয়।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, যুক্তরাষ্ট্র দূতাবাস জানতে পেরেছে যে, কিছু বাংলাদেশী নাগরিকের কাছে ই-মেইলে যুক্তরাষ্ট্রের ভিসা লটারি জয়ী হওয়ার বার্তা আসছে।

এ প্রেক্ষিতে দূতাবাস তাদের জানাতে চায় যে, যুক্তরাষ্ট্র সরকার কখনোই ই-মেইল বা টেলিফোনে বিজয়ীর নাম ঘোষণা করে না। এ ছাড়া ডিভি লটারিতে অংশ গ্রহণের জন্য কোন বিজ্ঞাপনও দেয় না । বিধায় এ ধরণের ই-মেইল অবশ্যই জালিয়াতি।

যুক্তরাষ্ট্রে ভ্রমণ ও ভিসা-সংক্রান্ত তথ্যের জন্য নিচের ওয়েবসাইটে যোগাযোগের পরামর্শ দিয়েছে ঢাকাস্থ মার্কিন দূতাবাস। ওয়েব সাইট- http://travel.state.gov



মন্তব্য চালু নেই