তনু হত্যা মামলা এবার সিআইডিতে

কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের শিক্ষার্থী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনু হত্যা মামলা পুলিশের অপরাধ তদন্ত বিভাগ- সিআইডিতে স্থানান্তর করা হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে মামলাটি সিআইডিকে দেয়া হয়। ব্যাপক আন্দোলনের মুখে গত শুক্রবার হত্যা মামলাটি পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) কাছে হস্তান্তর করা হয়েছিল।তিন দিন যেতে না যেতেই মামলাটি সিআইডিতে হস্তান্তর করা হলো।এ নিয়ে ২১ মার্চ থেকে আজ মঙ্গলবার পর্যন্ত দুই দফা মামলার তদন্ত কর্মকর্তা ও দপ্তর পরিবর্তন করা হলো।

কুমিল্লা জেলা পুলিশের একটি সূত্র এর সত্যতা নিশ্চিত করেছেন।

এর আগে গত ২১ মার্চ এ মামলার তদন্ত কর্মকর্তা নিয়োগ করা হয়েছিল কোতোয়ালি মডেল থানার উপপরিদর্শক (এসআই) ও সেনানিবাস ফাঁড়ির কর্মকর্তা মো. সাইফুল ইসলামকে ডিবির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম মনজুর আলম ওই মামলা তদন্ত করছিলেন।

এদিকে আগামীকাল বুধবার সকালে ​সোহাগীর লাশ কবর থেকে তোলা হবে। কুমিল্লার মুরাদনগর উপজেলার বাঙ্গরা পশ্চিম ইউনিয়নের মির্জাপুর গ্রামে গত ২১ মার্চ রাতে তনুকে দাফন করা হয়। অধিকতর তদন্তের জন্য আলামত সংগ্রহের লক্ষ্যে তাঁর লাশ তোলা হবে। গত সোমবার সন্ধ্যা থেকে সোহাগীর কবর পাহারা দিচ্ছে বাঙ্গরা থানার উপপরিদর্শক (এসআই) কবির হোসেনের নেতৃত্বে পুলিশের একটি দল। ইতিমধ্যে সিআইডির একটি দল কুমিল্লায় এসে পৌঁছেছে।

বাঙ্গরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেন বলেন, কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটলে তা এড়ানোর জন্য সেখানে পুলিশ মোতায়েন করা হয়েছে।



মন্তব্য চালু নেই