তারেকের শাশুড়ির আবেদনে শুনানি আজ

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের শাশুড়ি সৈয়দা ইকবাল মান্দ বানুর বিরুদ্ধে (দুদক) দায়ের করা মামলা বাতিল চেয়ে করা আবেদন শুনানির জন্য কার্যতালিকায় এসেছে।

মঙ্গলবার এ আবেদনটি হাইকোর্টের কার্যতালিকায় এসেছে। এটি বিচারপতি এম ইনায়েতুর রহিমের আদালতে শুনানির জন্য রাখা হয়েছে। বিষয়টি সৈয়দা ইকবাল মান্দ বানুর আইনজীবী সূত্রে জানা গেছে।

সে আবেদনে সম্পদের হিসাব বিবরণী চেয়ে দেয়া নোটিশ বাতিল করে পুনরায় নোটিশ দেয়া এবং এ বিষয়ে করা মামলা স্থগিত ও বাতিল চেয়েছেন ইকবাল মান্দ বানু।

বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি আমির হোসেনের বেঞ্চে এ আবেদনের শুনানির জন্য কার্যতালিকায়ে এসেছে। এটি জানিয়েছেন দুদকের আইনজীবী খুরশীদ আলম খান।

সম্পদের হিসাব জমা দেয়ার জন্য ২০১২ সালের ২৫ জানুয়ারি ইকবাল মান্দ বানুকে নোটিশ দিয়েছিল দুদক। এরপর হাইকোর্টে রিট আবেদন করে স্থগিতাদেশ পান ইকবাল মান্দ বানু।

এর বিরুদ্ধে দুদক আপিল করলে হাইকোর্টের ওই আদেশ স্থগিত হয়ে যায়। এরপর ২০১৪ সালের ৩০ জানুয়ারি দুদকের উপ-পরিচালক আর কে মজুমদার ঢাকার রমনা থানায় ইকবাল মান্দ বানুর বিরুদ্ধে এ মামলা করেন। সম্পদ বিবরণী জমা দেওয়ার নোটিশ জারির পর নির্দিষ্ট সময়ে কমিশনে হিসাব না দেয়ায় এ মামলা করা হয়।

এ মামলার তদন্ত শেষে ১৪ জানুয়ারি অভিযোগপত্র দাখিলের অনুমোদন দেয় দুদক। অনুমোদনের পর ১৯ জানুয়ারি আদালতে অভিযোগপত্র দেয় দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদকের উপ-পরিচালক আবদুস সাত্তার সরকার ঢাকার মুখ্য মহানগর হাকিম মহানগর হাকিম শামসুল আরেফিন এর আদালতে এ অভিযোগপত্র জমা দেন।



মন্তব্য চালু নেই