তৃতীয় দিনও বৃষ্টিতে ভেসে গেল

টানা বৃষ্টিতে শুক্রবার ঢাকা টেস্টের দ্বিতীয় দিনে একটি বলও খেলা সম্ভব হয়নি। বৃষ্টির বাগড়ায় আজ শনিবার তৃতীয় দিনেও একটি বল মাঠে গড়াল না। আজও পুরো দিনের খেলা বৃষ্টিতে ভেসে গেছে।

ঘূর্ণিঝড় ‘কোমেন’-এর প্রভাবে বৃহস্পতিবার রাত থেকেই ঢাকায় বৃষ্টি শুরু হয়। যে বৃষ্টি শুক্রবার সারাদিনেও থামেনি। রাতে অল্প কিছুক্ষণের জন্য বৃষ্টি ক্ষান্ত দিলেও শনিবার ভোর রাত থেকে আবার ঢাকায় আকাশ কাঁদতে শুরু করে। বৃষ্টি না থামায় নির্ধারিত সময় সকাল সাড়ে ৯টায় তৃতীয় দিনের খেলা শুরু করা যায়নি। ৯টা ৪৫ মিনিটে একবার বৃষ্টি থামে। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের পিচ থেকে ত্রিপলও সরিয়ে নেওয়া হয়। কিন্তু ১০টা ৫০ মিনিটে আবার বৃষ্টি শুরু হয়। সোয়া ১১টার দিকে বৃষ্টি থামলে পিচসহ আউটফিল্ডের ত্রিপল আবার সরিয়ে নেওয়া হয়।

এরপর মাঠকর্মীরা প্রাণান্তকর প্রয়াস চালিয়ে মাঠ খেলার উপযুক্ত করলে দুপুর দেড়টায় ম্যাচ অফিসিয়ালরা মাঠ পরিদর্শন করেন এবং সোয়া ২টায় খেলা শুরুর সিদ্ধান্ত নেন। তার আগে দুই দলের খেলোয়াড়রা মাঠে আসেন দুপুর ১টায়। কিন্তু দুপুর ১টা ৫০ মিনিটে মিরপুরে তৃতীয় দফায় বৃষ্টি হানা দেয়। আউটফিল্ড ত্রিপলে ঢেকে দেওয়া হয়। বৃষ্টি না থামায় ৩টা ৫ মিনিটে আম্পায়াররা তৃতীয় দিনে খেলাও পরিত্যক্ত ঘোষণা করেন। বৃষ্টির বাধা না থাকলে আগামীকাল চতুর্থ দিনের খেলা শুরু হবে সকাল সোয়া ৯টায়।

প্রথম দিনের ৮৮.১ ওভার খেলা শেষে বাংলাদেশের সংগ্রহ ৮ উইকেটে ২৪৬ রান। দিনের শেষ বলে আউট হন মোহাম্মদ শহীদ। ১৩ রানে অপরাজিত রয়েছেন নাসির হোসেন। প্রথম দিন দলের পক্ষে সর্বোচ্চ ৬৫ রান করেন অধিনায়ক মুশফিকুর রহিম। দক্ষিণ আফ্রিকার পক্ষে ডেল স্টেইন ও জেপি ডুমিনি নেন ৩টি করে উইকেট।

এর আগে চট্টগ্রামে সিরিজের প্রথম টেস্টেও বৃষ্টি বাগড়া দিয়েছিল। বৃষ্টিতে শেষ দুই দিনের খেলা পরিত্যক্ত হওয়ায় নিষ্প্রাণ ড্র হয় ম্যাচটি। ফলে ঢাকা টেস্ট সিরিজ নির্ধারণী ম্যাচে পরিণত হয়েছে। কিন্তু এখানেও বাধা হয়ে দাঁড়িয়েছে বৃষ্টি।



মন্তব্য চালু নেই