থানা থেকে বিএনপি নেতাকে ছাড়ালেন আওয়ামী নেতারা

রাজশাহীর তানোরে নাশকতার অভিযোগে থানা পুলিশের হাতে আটককৃত বিএনপি নেতাকে মুসলেকা দিয়ে ছাড়িয়েছেন ওয়ার্ড আওয়ামী লীগের নেতারা। রোববার (৮ ফেব্রুয়ারি) সকালে আওয়ামী লীগ নেতারা থানায় বসে ওসির টেবিলে দফায় দফায় বৈঠক করে আওয়ামী লীগের নেতারা পুলিশের কাছে থেকে ছাড়িয়ে নেয়।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, তানোর পৌরসভার ৭ নম্বর ওয়ার্ড বিএনপির প্রচার সম্পাদক লায়েব আলী। তার বিরুদ্ধে যাত্রীবাহী বাসে পেট্রোলবোমা নিক্ষেপের অভিযোগে শনিবার গভীর রাতে বাড়ী থেকে গ্রেপ্তার করে থানা পুলিশ। এ ঘটনা রোববার সকালে ওই একই ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নওশাদ আলী ও পৌরসভার ৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান জানতে পেয়ে মোটা অঙ্কের টাকার বিনিময়ে লায়েব আলীকে ছাড়াতে থানায় জোর তদবির শুরু করেন। তাদের তদবিরে পুলিশ লায়েব আলীকে ছাড়তে অপারগতা প্রকাশ করেন। এতে তারা ক্ষুব্ধ হয়ে থানা ও পৌর আওয়ামী লীগের প্রথম সারীর নেতাদেরকে আওয়ামী লীগ কর্মী গ্রেপ্তারের নামে ফোন করেন। এতে নিরুপাই হয়ে থানা পুলিশ গ্রেপ্তারকৃত লায়েব আলীকে রোববার সকাল ১০টার দিকে থানা হাজত থেকে ছেড়ে দেয়।

এনিয়ে আওয়ামী লীগ নেতা আতাউর রহমান জানান, লায়েব আলী বিএনপি করলেও নাশকতার সঙ্গে জড়িত নয়। একারণে তাকে ছাড়াতে থানায় বিভিন্ন কৌশল করেছেন। এটা কোনো রাজনৈতিক খেলা নয় বলে দাবি করেন তিনি।

এ বিষয়ে তানোর থানার উপপরিদর্শক (এসআই) ও নাশকতা মামলা তদন্তকারী কর্মকর্তা হাসমত আলী জানান, বিএনপি নেতা লায়েব আলী যাত্রীবাহী বাসে পেট্রোলবোমা নিক্ষেপের সঙ্গে জড়িত বলে আওয়ামী লীগ নেতা আতাউর রহমান পুলিশকে অবহিত করেন। কিন্তু রহস্যজনক ভাবে তাকে ছাড়াতে আতাউর রহমান নিজেই জোর তদবির করেন। এ জন্য আতাউর ও নওশাদের মুসলেকা নিয়ে লায়েব আলীকে ছেড়ে দেয়া হয়েছে বলে জানান তিনি।



মন্তব্য চালু নেই