দলে দলে ভোটকেন্দ্রে যাওয়ার আহ্বান খালেদার

দলে দলে ভোটকেন্দ্রে যাওয়ার জন্য জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। প্রশাসন ও পেশিশক্তি ব্যবহার করে সরকার নির্বাচনী ফলাফল ছিনতাই করতে চায় অ‌ভি‌যোগ ক‌রে দেশবা‌সীকে ‘ভোটের মর্যাদা’ রক্ষায় ভোটকেন্দ্রে থাকার আহ্বান জা‌নি‌য়ে‌ছেন তিনি।

খালেদা জিয়া নিশ্চিত করেছেন, পৌর নির্বাচনে শেষ পর্যন্ত থাকবে বিএনপি।

সোমবার রাজধানীর গুলশানে নিজ রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ আহ্বান জানান বিএনপি নেত্রী।

সংবাদ সম্মেলনে বিএনপি নেত্রী অভিযোগ করেন, পৌর নির্বাচনে বিএনপির অফিস ও প্রার্থীদের ওপর হামলা, নেতা-কর্মীদের হত্যা করা হচ্ছে। বিএনপির প্রার্থীদের নির্বাচন থেকে সরিয়ে দিতে হুমকি দেওয়া হচ্ছে। তিনি নির্বাচন কমিশনেরও সমালোচনা করেন। এই পরিস্থিতিতে সুষ্ঠু নির্বাচনের জন্য সেনাবাহিনী মোতায়েনের দাবি জানান খালেদা জিয়া।

পৌর নির্বাচনে বিএনপির প্রার্থীদের পক্ষে ভোট চেয়ে খালেদা জিয়া বলেন, গণতান্ত্রিক আন্দোলনের অংশ হিসেবে বিএনপি নির্বাচনে লড়ছে। শেষ পর্যন্ত ভোটযুদ্ধে থাকবে।

ভোটারদের ভোটকেন্দ্রে যাওয়ার আহ্বান জানিয়ে খালেদা জিয়া বলেন, ‘আপনারা সবাই মিলে দলে দলে ব্যাপক সংখ্যায় ভোট কেন্দ্রে হাজির হয়ে সর্বশক্তি দিয়ে নিজেদের ভোটের মর্যাদা রক্ষায় আপ্রাণ চেষ্টা করবেন। যারা আপনাদের ভোটের অধিকার কেড়ে নিয়েছে, যারা আপনাদের নির্বাচিত প্রতিনিধিদের অপকৌশলে সরিয়ে দিয়েছে, তাদের ভোট চাইবার কোনো অধিকার নেই। জনতার ঐক্যবদ্ধ শক্তি যেকোনো স্বৈরশাসকের অসৎ উদ্দেশ্যকে ব্যর্থ করে দেবার জন্য যথেষ্ট। আমরাও শেষ পর্যন্ত নির্বাচনী যুদ্ধে অবিচল থাকার সিদ্ধান্ত নিয়েছি। শাসক দল নির্বাচনের ওপর অশুভ প্রভাব বিস্তারের যে পরিকল্পনা করেছে, তা শান্তিপূর্ণ পন্থায় ঐক্যবদ্ধভাবে রুখে দাঁড়ান।’

খালেদা জিয়া পৌর নির্বাচনে সেনা মোতায়েন বিষয়ে বলেন, আমরা সেনা মোতায়েনের দাবি জানিয়েছি। নির্বাচন কমিশন দাবি নাকচ করে দিয়ে বলেছে, সেনা মোতায়েনের পরিস্থিতি না কি সৃষ্টি হয়নি। কিন্তু হামলা-হাঙ্গামার যে পরিবেশ সৃষ্টি হয়েছে, এই নাজুক পরিস্থিতিতে সেনা মোতায়েন প্রয়োজন।



মন্তব্য চালু নেই