“দুদক একটি বিষধর সাপ”

দুদককে বিষধর সাপ আখ্যা দিয়ে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, দুদকের একদিকে আছে বিষ, অন্যদিকে নির্লজ্জ ক্ষমা। বিষাক্ত দিক দিয়ে সরকারের আজ্ঞাবহ হয়ে দুদক বিএনপির নেতা-কর্মীদের দংশন করে ষড়যন্ত্রমূলক মামলা দিয়ে জেলে পাঠাচ্ছে। অন্য দিক দিয়ে সরকারের নির্দেশে বিষহীন লেজ দিয়ে পরীক্ষিত দুর্নীতিবাজদের ক্ষমা করে দিচ্ছে।

শুক্রবার বেলা ১১টার দিকে বগুড়া শহরের নওয়াববাড়ি সড়কে জেলা বিএনপির কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, দুদকের নির্লজ্জ উদারতায় হল-মার্ক কেলেঙ্কারির সঙ্গে জড়িত, পদ্মা সেতু কেলেঙ্কারির সঙ্গে জড়িত সরকারের মন্ত্রী ও রাঘববোয়ালেরা পার পেয়ে গেছেন। ক্ষমতাসীনদের সাড়ে সাত হাজার দুর্নীতিবাজ নেতার অপকর্ম ধুয়েমুছে দিয়েছেন মেরুদণ্ডহীন দুমুখো দুদক।

তারেক রহমানের বিরুদ্ধে মামলার ব্যাপারে তিনি বলেন, আওয়ামী লীগের আজ্ঞাবহ ফখরুদ্দীন সরকার দুই বছর ক্ষমতায় থাকার পরও তারেক রহমানের বিরুদ্ধে দুর্নীতির কোনো প্রমাণ হাজির করতে পারেনি। তারেক রহমানের কোনো অবৈধ সম্পদ থাকলে আওয়ামী লীগ এত দিন বসে থাকত না। এত দিন পর দুদককে দিয়ে তারেক রহমানের অবৈধ সম্পদ অনুসন্ধান করা হচ্ছে। এটা বিএনপির বিরুদ্ধে সরকারের নতুন ষড়যন্ত্র।

দুদকের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে তিনি বলেন, ‘সাবধান হয়ে যান, অনেক তামাশা করেছেন, অনেক ইয়ার্কি করেছেন। আর কোনো তামাশা করবেন না’।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- বগুড়া জেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন, বগুড়া পৌরসভার মেয়র এ কে এম মাহাবুবুর রহমান প্রমুখ।



মন্তব্য চালু নেই