দেব-শুভশ্রীর বিয়ে নিয়ে মুখ খুললেন পরিচালক কৌশিক

চার বছর পর ফের বড়পর্দায় ফিরছেন কালকাতা চলচ্চিত্রের জনপ্রিয় জুটি দেব-শুভশ্রী। আর সেই চলচিত্রকে ঘিরে গুঞ্জন চলছে তাদের বিয়েরও। অথচ কিছুদিন আগেও তাদের সম্পর্কে চলছিল টানাপড়েন। আর সেই সম্পর্কের টানাপড়েন থেকে বেরিয়ে এসে কেমন করে নিজের ছবির জন্য দেব-শুভশ্রীকে রাজি করালেন কৌশিক?

অবশেষে সে বিষয়েই মুখ খুললেন পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়। তার সঙ্গে কথা বলেছেন আনন্দবাজার পত্রিকার বরলিপি ভট্টাচার্য।

দেব-শুভশ্রীকে একসঙ্গে রাজি করালেন কীভাবে?
কৌশিক: দেখুন, ওরা প্রফেশনাল। আমি যেমন আমার ব্যক্তিগত জীবনে কাউকে ঢুকতে দিই না। তেমনই কেউ সে সব নিয়ে কাজের ক্ষেত্রে অসুবিধেয় পড়ুক আমি চাই না। আমি আর আমার প্রোডিউসার দাগ ক্রিয়েটিভ মিডিয়ার রানা সরকার ওদের সঙ্গে আলাদা আলাদাভাবে কথা বলেছি। ওরা রাজি হওয়ার পরই আমরা এগিয়েছি।

তবুও সম্পর্ক ভাঙার পর তো ওনারা একসঙ্গে আবার ছবি করবেন ভাবাই যায়নি।
কৌশিক: আমার তো আলাদা কোনো ক্রেডিট আছে বলে মনে হয় না। এ গল্পে আমার অভিনেতা-অভিনেত্রী দরকার ছিল। ওরা হান্ড্রেট পার্সেন্ট সেই চাহিদা পূরণ করেছে।

সেটে কোনো আন্ডার-কারেন্ট নেই দেব-শুভশ্রীর মধ্যে?
কৌশিক: কেন থাকবে বলুন তো? আফটার অল ওরা প্রফেশনাল। বরং শুটিংয়ের মধ্যে আমরা একসঙ্গে বসে আড্ডা দিচ্ছি। খাওয়া-দাওয়া করছি। আর ওদের সঙ্গে কাজ করে আমার একটা দারুণ অভিজ্ঞতা হলো।

সেটা কী?
কৌশিক: তথাকথিত স্টার নিয়ে তো এতোদিন আমি কাজ করিনি। তাই আমি ভাবতাম শুটিংয়ে তারা কেমন হবেন কে জানে? কিন্তু দেবকে দেখে আমি মুগ্ধ। সেটে শুধুই ও অভিনেতা। অন্যসব কিছু ঝেড়ে ফেলে দিয়ে তখন শুধু কাজটাই ফোকাস। আর শুভশ্রীর কথাও বলবো। যতোবার প্রয়োজন হচ্ছে টেক দিচ্ছে। ওদের ধৈর্য্য দেখে সত্যিই আমার ভালো লাগছে।

গল্পটা শেয়ার করবেন?
কৌশিক: আতঙ্কবাদীদের পরিবারকে উত্সর্গ করেছি ছবিটা। তাদের সমঝোতা, তাদের বেঁচে থাকার লড়াইকে দেখানো হবে এই গল্পে। দেখুন, কেউ জন্মেই আতঙ্কবাদী হয় না। সন্তানকে একরকম ভাবে বড় করছেন পরিবারের সদস্যরা। তারপর সেই ছেলের টেররিস্ট হয়ে যাওয়ার পর তাদেরও জীবনটা কীভাবে বদলে যায় সেটাই দেখাবো।

দেব-শুভশ্রী

ছবিটা থেকে আলাদা করে কী পাবেন দর্শকরা?
কৌশিক: দেবকে।

উত্তরটা তো ফিল ইন দ্য ব্ল্যাঙ্কসের মতো হল। একটু ব্যাখ্যা করুন প্লিজ।
কৌশিক: আমি নিশ্চিতভাবে বলতে পারি পশ্চিমবঙ্গের মানুষ এখনো দেবকে চেনেন না। এই ছবিতে এক নতুন দেবকে দেখবেন আপনারা।

পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায় এর মধ্যেই দেব-শুভশ্রীর বিয়ের আয়োজন করেন। তবে বাস্তবে নয়, ‘ধুমকেতু’ চলচ্চিত্রেই তাদের বিয়ে হয় বলে জানান কৌশিক। তবে সেই বিয়ে নিয়ে ভালোই মজা করেছেন তারা।



মন্তব্য চালু নেই