নাকের গঠন দেখেই বুঝতে পারবেন আপনার প্রিয় মানুষটি কেমন?

নাক দেখেই বলা যাবে আপনার সামনের মানুষটির চরিত্র কেমন। নাকের রকমারির উপর নির্ভর করে মানসিকতার পার্থক্য। আপনি তাকে দেখে একটা ধারণা করার চেষ্টা করছেন, তার নাকের দিকে একটু তাকান। সোজা, চওড়া, বাঁকা। কোন ধরনের নাক মানুষটার! নাক দেখে মানুষ চেনার একটা ধারণা শুধুমাত্র৷ এটা অবশ্যই সবার ক্ষেত্রে প্রযোজ্য নয়।

সোজা নাকের বিশিষ্ট :

ক) ভাল দিক- ১) মানুষকে সব কাজে উৎসাহ জোগায়। ২) খুব গোছানো স্বভাবের হয়। ৩) যে কোনো কাজ দিলে শেষ করে ফেলে। ৪) মাথা অসম্ভব ঠান্ডা।

খ) খারাপ দিক- ১) প্রেমে প্রতারণা করার সম্ভাবনা থাকে। ২) প্রত্যাশা অনুযায়ী ফল পায় না। ৩) কাজ না করতে পারলে অন্যকে দোষ দেয়ার প্রবণতা থাকে।

বাঁকা নাকের বিশিষ্ট :

ক) ভাল দিক- ১) বিদ্রোহী স্বভাবের মানুষ হয়, ২) যে কোনো কথায় ব্যতিক্রমী দিক তুলে ধরে, ৩) সব কথায় হ্যাঁ তে হ্যাঁ না মিলিয়ে যুক্তি দিয়ে বোঝার চেষ্টা করে।

খ) খারাপ দিক– ১) প্রেমে প্রতারণা করার সম্ভাবনা থাকে। ২) প্রত্যাশা অনুযায়ী ফল পায় না। ৩) কাজ না করতে পারলে অন্যকে দোষ দেয়ার প্রবণতা থাকে।

মাংসল নাকের বিশিষ্ট :

ক) ভাল দিক- ১) দ্রুত সিদ্ধান্ত নিতে পারে, ২) যে কোনো কাজ দ্রুত শেষ করতে পারে, ৩) মন থেকে কাজ করে।

খ) খারাপ দিক- ১) কাজে প্রচুর ভুল হয়, ২) একরোখা, মাথাগরম প্রকৃতির হয়, ৩) মানুষকে ভুল বোঝে।

চওড়া নাকের বিশিষ্ট :

ক) ভাল দিক- ১) জন্মগত নেতা। নেতৃত্ব দিয়ে যে কাজকে সফলভাবে করে থাকে। ২) অসাধারণ ব্যক্তিত্ব, ৩) সঠিক সিদ্ধান্ত নেয়ার জন্মগত ক্ষমতা থাকে।

খ) খারাপ দিক- ১) স্বজনপোষণ করে থাকে, ২) নেতৃত্ব দিতে না পারলে চাপা ক্ষোভ থেকে সেরাটা দিতে পারে না।

চ্যাপ্টা নাকের বিশিষ্ট :

ক) ভাল দিক– ১) খুব দয়ালু প্রকৃতির হয়ে থাকে। ২) ভালবাসা দিতে ও নিতে জানে। ৩) উদ্যমী স্বভাবের হয়ে থাকে, ৪) প্রচুর ঝুঁকি নেয়, ৫) আশাবাদী স্বভাবের মানুষ হয়।

খ) খারাপ দিক- ১) চরিত্র নিয়ে মাঝামাঝে প্রশ্ন ওঠে। জীবনে একাধিক প্রেম থাকতে পারে। ২) কোনো কাজের মাঝপথে গিয়ে খেই হারিয়ে ফেলে।-কলকাতা24



মন্তব্য চালু নেই