নাজিম হত্যা : পরিবার নয় মামলা করেছে পুলিশ!

গণজাগরণ মঞ্চের কর্মী ও যুদ্ধাপরাধীদের বিচারের দাবিতে সোচ্চার মুক্তমনা ব্লগার নাজিমুদ্দিন সামাদ হত্যাকাণ্ডের ঘটনায় বাদী হয়ে মামলা দায়ের করেছে পুলিশ। নিহতের পরিবার মামলা করতে অপারগতা প্রকাশ করায় বৃহস্পতিবার রাত ১০টার পর পুলিশ বাদী হয়ে এই হত্যা মামলাটি দায়ের করে। যার নং ২।

সূত্রাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) তপন ‍কুমার সাহা বলেন, নাজিম হত্যার খবর শুনে চাচাতো ভাই বদরুল ইসলাম লন্ডন থেকে দেশে ফেরেন। রাত সাড়ে ৮টার পর তিনি সূত্রাপুর থানা পুলিশের সঙ্গে যোগাযোগ করেন। তবে তিনি মামলা দায়ের করতে অপারগতা প্রকাশ করেন।

তিনি জানিয়েছেন, দেশে তিনি থাকতে পারবেন না। মামলা দায়ের করলে মামলার খোঁজ-খবর নেয়া, আদালতে হাজিরা দেয়ার সুযোগ তিনি পাবেন না। সে যৌক্তিকতা থেকে মামলা করা সম্ভব না। মামলাটির তদন্তকারী কর্মকর্তা হিসেবে কাজ করছেন সূত্রাপুর থানার ওসি (তদন্ত) সমির চন্দ্র সূত্রধর।

এব্যাপারে যোগাযোগ করা হলে সূত্রাপুর থানার ওসি (তদন্ত) সমির চন্দ্র সূত্রধর বলেন, নিহত নাজিমুদ্দিন শিক্ষক, বন্ধু ও প্রিয়জনদের কাছে নিজের আশঙ্কার কথা বলেছিলেন বলে শোনা যাচ্ছে। কিন্তু তিনি থানায় কোনো অভিযোগ করেননি। ব্যক্তিগতভাবে কারো সঙ্গে আক্রোশ, শত্রুতা ছিল কি-না নিহতের নিকটতমদের কাছ থেকে জানার চেষ্টা চলছে।

মামলার এ তদন্তকারী কর্মকর্তা আরো জানান, আমরা তদন্ত করছি। সম্ভাব্য সব ধরনের কারণ ধরেই তদন্ত চলছে। তবে এখনো কাউকে গ্রেফতার করা যায়নি বলেও জানান তিনি। ঘটনার পেছনে কে বা কাদের যোগসাজশ রয়েছে, কিভাবে খুন হলেন তা খতিয়ে দেখা হচ্ছে।

উল্লেখ্য, গত বুধবার রাত ৯টার দিকে সূত্রাপুরের একরামপুর মোড় এলাকায় দুর্বৃত্তদের চাপাতির কোপে ও পরে গুলিতে ঘটনাস্থলেই নাজিমুদ্দিন মারা যান। তার মাথার ডান পাশের খুলি উড়ে গেছে।

নিহত নাজিমউদ্দিন জবির আইন বিভাগের সান্ধ্যকালীন কোর্সের স্নাতকোত্তর শ্রেণির ছাত্র ছিলেন। তিনি বঙ্গবন্ধু জাতীয় যুব পরিষদের সিলেট জেলা শাখার তথ্য ও গবেষণা সম্পাদক ছিলেন। নাজিমুদ্দিন সামাদের ওপর আক্রমণের সময় তার সঙ্গে থাকা বেসরকারি বিশ্ববিদ্যালয় সাউথ ইস্টের শিক্ষার্থী নাজিবের ওপরও আক্রমণ হয়। সৌভাগ্যক্রমে নাজিব বেঁচে যান।

লক্ষ্মীবাজারের কাছের একটি মেসে থাকতেন নাজিম। নাজিমুদ্দিন তার ব্যক্তিগত ফেসবুক পেইজে দেশের আইনশৃঙ্খলা অবনতি নিয়েও মন্তব্য করেছিলেন। সরকারের অন্যায়-অবিচারের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ চেয়ে স্ট্যাটাসও দিয়েছিলেন তিনি।



মন্তব্য চালু নেই