নাসিকে সুষ্ঠু নির্বাচন নিয়ে সংশয় এখনও কাটেনি : রিজভী

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনকে ঘিরে বিএনপির সকল স্তরের নেতাকর্মী, সমর্থকদের উৎসাহ উদ্দীপনা সৃষ্টি হলেও নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ হওয়া নিয়ে মানুষের সংশয় এখনও কাটেনি বলে মন্তব্য করেছেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালেয়ে আজ সোমবার সকালে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন। রিভভী বলেন, ভোটারদের ভীতিহীনভাবে ভোট প্রদান ও তাদের জানমালের নিরাপত্তার জন্য নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক ) নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন কত জরুরি সেটা নারায়ণগঞ্জের এক রিটার্নিং কর্মকর্তার কথাতেই পরিস্কারভাবে ফুটে উঠেছে। রিটার্নিং কর্তকর্তা বলেছেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের অর্ন্তভুক্ত সবগুলি কেন্দ্রই ঝুকিপূর্ণ।

নির্বাচন কমিশনকে উদ্দেশ করে তিনি বলেন, শাসকদলের প্রার্থীদের গায়ের জোরে জেতানোর লক্ষ্যে আগামী ২২ ডিসেম্বর অনুষ্ঠিতব্য নাসিক নির্বাচন যেন পূর্বের নির্বাচনগুলোর মতো আর একটি রক্তাক্ত এ্যাডভেঞ্চারে পরিণত না হয়। অতীতের অপর্কীতি মোচন করার জন্য আগামী নাসিক নির্বাচনে জনগণের ভোটাধিকার যেন ব্ল্যাকআউট না হয়, সেদিকে যথাযথ উদ্যোগ নেবেন। বিদায়ের প্রাক্কালে কমপক্ষে একটি ভালো উদাহরণ সৃষ্টি করুন।

বর্তমান সরকার যেহেতু বিনা ভোটে নির্বাচিত সেহেতু সাধারণ মানুষের ন্যায্য দাবির আন্দোলনকে সহ্য করতে পারে না উল্লেখ করে রিজভী বলেন, মানুষের জমায়েত দেখলেই আঁতকে উঠে। যার ধারাবাহিকতায় গতকাল ময়মনসিংহে কলেজ সরকারিকরণের দাবিতে আন্দোলনরতদের দমন করতে আইনশৃঙ্খলা বাহিনী দুই জনকে গুলি ও লাঠিপেটা করে নির্মমভাবে হত্যা করেছে। বিএনপি এ্ই নিষ্ঠুর ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানোর পাশাপাশি এই হত্যাকাণ্ডে জড়িতদের বিচার দাবি করছে।



মন্তব্য চালু নেই