নির্বাচনী সহিংসতা : বিজিবি’র গুলিতে বিএনপি কর্মী নিহত

পাবনার চাটমোহরে ইউপি নির্বাচনের ফল ঘোষণাকে কেন্দ্র করে স্থানীয় আওয়ামী লীগ, বিএনপি ও আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে ত্রিমুখী সংঘর্ষ হয়েছে। সংঘর্ষকালে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যদের গুলিতে ১ বিএনপি কর্মী নিহত হয়েছেন।

শনিবার সন্ধ্যা সারে সাতটার দিকে চাটমোহর উপজেলার মথুরাপুর ইউনিয়নের বাহাদুরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে এই ঘটনা ঘটে। নিহত ইমদাদুল হোসেন (৩২) ওই এলাকার মৃত আমজাদ হোসেনের ছেলে। চাটমোহর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক সালাউদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন।

স্থানীয় সূত্র জানায়, সন্ধ্যা সাড়ে সাতটার দিকে ওই কেন্দ্রের ফলাফল ঘোষণায় দেরি হওয়ায় স্থানীয় আওয়ামী লীগ ও বিএনপি দলীয় চেয়ারম্যান প্রার্থীর সমর্থকরা উত্তেজিত হয়ে পড়ে। এ সময় তারা রাস্তায় আগুন জ্বালিয়ে অবরোধ সৃষ্টি করে এবং আইনশৃঙ্খলাবাহিনীর একটি গাড়ি হামলা চালিয়ে ভাঙচুর করে। এদিকে কেন্দ্র থেকে ব্যালট বাক্স বের করে নিয়ে যাবার সময়ে বিক্ষুদ্ধরা বাধা দিতে গেলে আইনশৃঙ্খলাবাহিনীর সদস্যরা তাদের প্রতিহত করতে গুলি চালায়। এ সময় গুলিতে ইমদাদুল হোসেন নিহত হন। গুলিবিদ্ধসহ আহত হন কমপক্ষে ১০ জন।

চাটমোহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সুব্রত কুমার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।



মন্তব্য চালু নেই