নেদারল্যান্ড বিএনপির সম্মেলন অনুষ্ঠিত

ওমর ফারুক, নেদারল্যান্ড থেকে: বিপুল সংখ্যক বিএনপি নেতাকর্মীদের উপস্থিতিতে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে দীর্ঘ দিন পর নেদারল্যান্ড বিএনপির দ্বিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে । বাংলাদেশের গণতন্ত্র উদ্ধারে এগিয়ে আসার আহবান জানিয়ে নেদারল্যান্ড বিএনপির সম্মেলন-২০১৬ স্থানীয় একটি হলে অনুষ্ঠিত হয়।

নেদারল্যান্ড বিএনপির আহবায়ক শরিফ উদ্দীন এর সভাপতিত্বে ও সদস্য সচিব আব্দুল মতিন মোল্লার উপস্থাপনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির আন্তর্জাতিক সম্পাদক মহিদুর রহমান, বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইউরোপ বিএনপি নেতা ও সুইডেন বিএনপির প্রধান উপদেষ্ঠা মহিউদ্দিন আহমদ জিন্টু, যুক্তরাজ্য বিএনপির সহ সভাপতি আনোয়ার হোসেইন খোকন, অস্ট্রিয়া বিএনপি সভাপতি নিয়ামুল বশির, ফ্রান্স মহিলা দলের সভাপতি মমতাজ আলো,জার্মান বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক নুর চোধুরী জিয়া সহ ইউরোপ বিএনপির সিনিয়র নেতারা।

1

এসময় আগামী দুই বছরের জন্য শরিফ উদ্দিন কে সভাপতি, শাহ আলম মতি কে সিনিয়র সহ সভাপতি , আব্দুল মতিন মোল্লা কে সহ সভাপতি, মোহাম্মদ মানিক কে সহ সভাপতি, নজরুল ইসলাম মিন্টু কে সাধারণ সম্পাদক ও মোস্তাফিজ হক কে সহ সাধারন সম্পাদক, সফিকুল ইসলাম বাবু কে সাংগঠনিক সম্পাদক করে কমিটি গঠন করা হয় এবং সংগঠনের উপদেষ্ঠা- জে এ সরোয়ার, মোহাম্মদ সালাহ উদ্দীন, মনোয়ার হোসেইন কে নির্বাচিত করা হয়। দলীয় কার্যক্রম বৃদ্ধির জন্য আমস্টার্ডাম সিটিতে আব্দুল মতিন মোল্লা কে সভাপতি , মোস্তাক হক কে সাধারণ সম্পাদকও ডেনহ্যাগ সিটি সভাপতি শাহ আলম মতিকে নির্বাচিত করা হয়।

এবং আগামী সাত দিনের মধ্যে পূর্নাঙ্গ কমিঠি জমা দেয়ার নির্দেশ দেন নেতারা।

সম্মেলনে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানসহ বাংলাদেশের ভাষা শহীদদের রুহের মাগফেরাত কামনা করে সবাই দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করেন।

এসময় বিএনপির আন্তর্জাতিক সম্পাদক মহিদুর রহমান বলেন অবৈধভাবে ক্ষমতায় আঁকড়ে থাকা শেখ হাসিনা গণতন্ত্রকে হরণ করছেন। ভোটের অধিকার ও গণতন্ত্র ফিরিয়ে আনতে এবং স্বাধীনতা-সার্বভৌমত্ব সুরক্ষিত করতে বাংলাদেশ জাতীয়তাবাদী চেতনায় সবাই দেশ প্রেমিক হয়ে উঠতে হবে।

এসময় সাবেক ছাত্রনেতা যুক্তরাজ্য বিএনপির সহ সভাপতি আনোয়ার হোসেইন খোকন বলেন ইউরোপে বিএনপির আন্দোলন কে জোরদার করতে সবাই কে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে। ঐক্যবদ্ধ সংগ্রামের মাধ্যমে অবৈধ সরকারকে হটাতেই নেদারল্যান্ড বিএনপির সম্মেলন। শীঘ্রই সারা ইউরোপের কমিটি গুলা গঠন করে ইউরোপে সরকার বিরোধী আন্দোলনকে জোরদার করা হবে।



মন্তব্য চালু নেই