নড়াইলে খালেদা জিয়ার বিরুদ্ধে আরো এক মামলা

মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে বিতর্কিত বক্তব্যের অভিযোগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে নড়াইলে মানহানির মামলা করেছেন শহীদ শেখ জামাল জাতীয় স্মৃতি পরিষদের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শেখ আশিক বিল্লাহ।

মঙ্গলবার সকালে নড়াইল সদর আমলী আদালতে তিনি মামলাটি দায়ের করেন।

বেলা ১১টার দিকে নড়াইল সদর আমলী আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মুহাম্মাদ জাকারীয়্যা মামলাটি আমলে নিয়ে নড়াইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকতাকে (ওসি) ১১ ফেব্রুয়ারির মধ্যে তদন্ত প্রতিবেদন দেওয়ার নির্দেশ দিয়েছেন।

মামলার বিবরণে জানা যায়, গত ২১ ডিসেম্বর সন্ধ্যায় ঢাকায় মুক্তিযোদ্ধাদের একটি সমাবেশে বেগম খালেদা জিয়া প্রধান অতিথির বক্তব্যে স্বাধীনতা যুদ্ধে ৩০ লক্ষ শহীদ সংখ্যা নিয়ে বির্তক আছে বলে মন্তব্য করেন। এ ছাড়া একই সমাবেশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম উল্লেখ না করে তাকে (বঙ্গবন্ধু) ইঙ্গিত করে খালেদা জিয়া বলেন, তিনি স্বাধীনতা চাননি। পাকিস্তানের প্রধানমন্ত্রী হতে চেয়েছিলেন, স্বাধীন বাংলাদেশ চাননি। তার এই বক্তব্য বিভিন্ন সংবাদপত্র ও ইলেকট্রনিক্স মিডিয়ায় প্রচার হয়। বাদী শেখ আশিক বিল্লাহ বলেন, আমি মহান মুক্তিযুদ্ধের প্রতি শ্রদ্ধাশীল একজন মানুষ হওয়ার শহীদদের সংখ্যা নিয়ে খালেদা জিয়ার বিতর্কিত বক্তব্যে মর্মাহত হয়ে মামলাটি দায়ের করেছি।

এর আগে গত ২৪ ডিসেম্বর একই আদালতে নড়াইলের নড়াগাতি থানার চাপাইল গ্রামের রায়হান ফারুকী ইমাম বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নামে একটি মামলা দায়ের করেন। ওই মামলায় ২০১৬ সালের ২ ফেব্রুয়ারির মধ্যে জুডিশিয়াল তদন্ত প্রতিবেদন দেওয়ার নির্দেশ দেন বিচারক।



মন্তব্য চালু নেই