পঁচাত্তর ও গুলশানের ঘাতকরা একই শক্তি

১৯৭৫ সালের শোকাবহ ১৫ আগস্টের ঘাতক ও গুলশান আর্টিসান রেস্তোরাঁয় সংঘটিত জঙ্গিরা একই ঘাতকের শক্তি বলে দাবি করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী।

মঙ্গলবার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকী উপলক্ষে মহিলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এমন দাবি করেন।

১৯৭৫ সালের ১৫ আগস্ট সংঘটিত শোকাবহ ঘটনার প্রেক্ষাপট তুলে ধরে মতিয়া চৌধুরী বলেন, বঙ্গমাতা ফজিলাতুন্নেছা ছিলেন বঙ্গবন্ধুর একই সঙ্গে সখি ও সঙ্গিনী। অসাধারণ এই গুণসম্পন্ন মহিলাকেও পঁচাত্তরের ঘাতকরা হত্যা করে। শুধু তাকেই নন। এই ঘাতকরা শেখ মণির স্ত্রী আরজু মণিও অন্তঃসত্ত্বা ছিলেন। তারপরও ঘাতকরা তাকে হত্যা করেছিল।

তিনি বলেন, জঙ্গিরা সম্প্রতি সময়ে হোটেল আর্টিসানে হামলা চালিয়েও একজন জাপানি অন্তঃসত্ত্বা নারীকে হত্যা করেছে। ওই পঁচাত্তরের ঘাতক আর হোটেল আর্টিসানের জঙ্গিবাদ একই শক্তি। এরা একই ঘাতকের শক্তি।

দলীয় নেতাকর্মীদের আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এই সদস্য বলেন, এই একাত্তরের ঘাতক, জঙ্গিবাদ ও মানবতাবিরোধীদেরকে বঙ্গমাতা ফজিলাতুন্নেছা রেনুর আদর্শের শপথ নিয়ে মোকাবেলা করতে হবে। তার আদর্শের সাহস ও শক্ত দিয়েই তারই কন্যা শেখ হাসিনার নেতৃত্বে জঙ্গিবাদকে রুখে দিতে হবে।

মহিলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সাফিয়া খাতুনের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সাহারা খাতুন, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, মহিলা বিষয়ক সম্পাদক ফজিলাতুন নেসা ইন্দিরা, ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণ ও উত্তরের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ ও সাদেক খান, মহিলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক পিনু খান, সাংগঠনিক সম্পাদক মাহমুদা বেগম প্রমুখ।



মন্তব্য চালু নেই