পদ্মারপারে ক্রিকেট কমপ্লেক্স হবে : প্রধানমন্ত্রী

পদ্মারপারে ক্রিকেট কমপ্লেক্স করার কথা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ ছাড়া ভারত ও পাকিস্তানের বিরুদ্ধে সিরিজ জয়ের জন্য ক্রিকেট দলের খেলোয়াড়, কর্মকর্তা ও কোচিং স্টাফদের আট কোটি ২৩ লাখ টাকা অনুদান দেয়ার ঘোষণা দেন তিনি।

শনিবার গণভবনে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে বাংলাদেশে ক্রিকেট দলকে বিশ্বকাপ, পাকিস্তান ও ভারত সিরিজে ভালো খেলার জন্য সংবর্ধনা দেয়া হয়। এ সময় তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, “ক্রিকেট আমাদের যে মর্যাদা এনে দিয়েছে, আমি এ নিয়ে সত্যি গর্ব করি।” তিনি এ সময় ক্রিকেটারদের জন্য আরো বড় স্টেডিয়াম এবং প্রশিক্ষণের জন্য আরো ভালো ব্যবস্থা করার কথাও বলেন।

প্রধানমন্ত্রী বলেন, এখানে সেখানে নয়, বরং একটি ভালো মাস্টার প্ল্যান করে পদ্মার পারে একটি কমপ্লেক্স করে দেয়া হব, যেখানে খেলোয়াড়দের যা প্রয়োজন, সবকিছুই থাকবে। এ সময় তিনি কক্সবাজারেও একটি আধুনিক স্টেডিয়াম নির্মাণের কথা বলেন। শুধু ক্রিকেটই নয়, বাংলাদেশের সব খেলা এগিয়ে নিতে ব্যবস্থা নেয়ার কথা বলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, ২৪ বছরের সংগ্রাম ও যুদ্ধ শেষে বাংলাদেশ বিজয় অর্জন করেছে, এটি মনে রাখতে হবে। তাহলে বাংলাদেশকে কেউ হারাতে পারবে না। তিনি বলেন, আত্মমর্যাদা ও আত্মসম্মান নিয়ে বাংলাদেশকে এগিয়ে যেতে হবে।



মন্তব্য চালু নেই