পরকীয়া সম্পর্ক থেকে বেরিয়ে আসার সফল উপায়

আপনি কি পরকীয়ায় জড়িয়ে পড়েছেন? সেখান থেকে বের হতে চাইছেন কিন্তু পারছেন না। তাহলে জেনে নিন। কিভাবে আপনি সহজে পরকীয়া সম্পর্ক থেকে বেরিয়ে আসবেন।

সরাসরি: যে কোনও সম্পর্ক শেষ করার সবচেয়ে ভাল উপায় সামনা-সামনি সরাসরি জানানো। যদি সামনা-সামনি জানাতে না পারেন তাহলে ফোনে, ই-মেল লিখে সহজ ভাবে, বিনীত ভাবে জানান।

পালিয়ে গিয়ে বা দোষারোপ করে সম্পর্ক শেষ করতে গেলে হীতে বিপরীত ফল হতে পারে।

সিদ্ধান্ত: পরকীয়া ভেঙে বেরিয়ে আসতে হলে সবচেয়ে আগে আপনাকে দৃঢ় সিদ্ধান্ত নিতে হবে। যা করছেন তা শুধু আপনার বিয়ে ভাঙতে পারে তাই নয়, আপনার স্বামী বা স্ত্রীর বিশ্বাসভঙ্গ করছেন। যে আঘাত অত্যন্ত গুরুতর হয়ে আপনার কাছে ফিরে আসতে পারে।

সময়: যদি সত্যিই সম্পর্ক শেষ করতে চান তাহলে যত তাড়াতাড়ি সম্ভব তা করুন। চাইছেন, অথচ বার বার ফিরে এসে সময় নষ্ট করছেন এমনটা হলে কিন্তু পরিস্থিতি আরও জটিল হবে। দেরি না করে তাই আপনার সিদ্ধান্ত জানিয়ে দিন।

যোগাযোগ: সম্পর্ক শেষ করলেন অথচ তাও যোগাযোগ রেখে গেলেন এমনটা যেন না হয়। সম্পূর্ণ যোগাযোগ বিচ্ছিন্ন করুন। যোগাযোগ রেখে শুধু শুধু একটা সম্পর্ককে টেনে নিয়ে যাবেন না।

সাহায্য: যদি নিজের চেষ্টায় সম্পর্ক থেকে বেরিয়ে আসতে না পারেন তাহলে থেরাপিস্টের সাহায্য নিন। অনেক সময়ই আবেগের বশে আমরা যুক্তি দিয়ে ভাবতে পারি না।

সেই কারণেই এমন কারও সাহায্যের প্রয়োজন হয় যিনি ব্যাপারটা পেশাগত ভাবে দেখবেন।

বিবাহিত জীবন: নিজের বিবাহিত জীবনে মন দিন। আপনার স্বামী বা স্ত্রীর আপনার জন্য কী করেছেন ভাবুন।

পরিবারে নিজের গুরুত্ব বোঝার চেষ্টা করুন। নতুন দায়িত্ব নিন। এ ভাবে পরকীয়া সম্পর্ক কাটিয়ে ওঠা অনেক সহজ হবে।



মন্তব্য চালু নেই