পর্তুগালে বিমান বিধ্বস্তে নিহত ৫

পর্তুগালের রাজধানী লিসবনের কাছে একটি ছোট বিমান বিধ্বস্তে অন্তত পাঁচজনের প্রাণহানি ঘটেছে। এতে আহত হয়েছে আরও কমপক্ষে চারজন। সোমবার লিসবনের একটি সুপার মার্কেটের পাশে ওই বিমান বিধ্বস্ত হয়েছে।

দেশটির এমারজেন্সি সার্ভিস বলছে, বিধ্বস্ত বিমানের এক পাইলট, তিন আরোহী ও দুর্ঘটনা স্থলে থাকা এক ব্যক্তি নিহত হয়েছেন। এতে আরও চারজন আহত হয়েছেন।

এমারজেন্সি সার্ভিসের অপারেশনাল কমান্ডার মিগুয়েল ক্রুজ বার্তাসংস্থা এপিকে বলেন, নিহতদের মধ্যে সুইস বংশোদ্ভূত এক পাইলট ও ফরাসি তিন যাত্রী রয়েছে। এছাড়া পর্তুগালের এক ট্রাক চালকও মারা গেছেন।

সোমবার পর্তুগালের রাজধানী থেকে ২০ কিলোমিটার পশ্চিমের শহর টায়ারস অ্যারোড্রোম থেকে আন্তর্জাতিক সময় সকাল ১১টায় উড্ডয়নের কিছুক্ষণ পর ওই বিমানটি বিধ্বস্ত হয়। রানওয়ে থেকে এক মাইল দূরে ট্রাকের মালামাল খালাসের সময় বিমানটি বিধ্বস্ত হয়। এতে ট্রাক চালকের প্রাণহানি ঘটে।

এ সময় ট্রাকটি আগুনে ঢেকে যায়। এছাড়া আহতরা সুপারমার্কেটে কেনাকাটা করছিলেন। স্থানীয় কর্মকর্তারা বলছেন, প্রায় তিন ডজন ফায়ার সার্ভিস কর্মীকে ঘটনাস্থলে মোতায়েন করা হয়। বিমান বিধ্বস্তের ঘটনায় পাশের একটি বাড়ি কালো ধোঁয়ায় ঢেকে যায়।



মন্তব্য চালু নেই