পা দিয়ে লিখে সেই চান মিয়া পেল ‘এ’ গ্রেড

টাঙ্গাইলের ঘাটাইল প্রতিবন্ধী বিদ্যালয়ের ছাত্র সেই চাঁন মিয়া এবার প্রাথমিক সমাপনী (পিএসসি) পরীক্ষায় পা দিয়ে লিখে জিপিএ- ৪.২৫ পেয়ে সফলতার সাথে উত্তীর্ণ হয়েছে। তার এ সফলতায় বাবা-মা, আত্মীয়-স্বজন ও শিক্ষকসহ সবাই অনেক খুশি।

চাঁন মিয়ার এ সফলতায় তার মা রত্না বেগম বলেন, শারীরিক প্রতিবন্ধী হওয়া সত্বেও ছেলে যে ফলাফল করেছে তা দেখে আমি খুশিতে আত্মহারা। তার বাবা বিদেশ থেকে ফোন করে ছেলের লেখাপড়া চালিয়ে যাওয়ার জন্য আরো উৎসাহ দিয়েছেন। তাই আমাদের ইচ্ছা ছেলে যতোদিন পড়ালেখা করতে চায় ততোদিন আমরা তার লেখাপড়া চালিয়ে যাবো। লেখাপড়া শিখে সে স্বাবলম্বী হোক এটাই আমাদের কামনা। প্রতিবন্ধী চাঁন মিয়ার স্বপ্ন লেখা-পড়া করে বড় হয়ে শিক্ষক হবে।

ঘাটাইল প্রতিবন্ধী বিদ্যালয়ের চেয়ারম্যান মো. রফিকুল বারী খান বলেন, এ বছর আমার বিদ্যালয় থেকে প্রথম প্রাথমিক সমাপনী পরীক্ষায় ছাত্র-ছাত্রীরা অংশ নেয়। তাদের ফলাফল অত্যন্ত সন্তোষজনক। তাদের এ সাফল্যে আমি আনন্দিত। বিদ্যালয়ের এ সাফল্যের ধারা অব্যাহত থাকবে বলে আমি আশা করি।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবুল কাশেম মুহাম্মদ শাহীন জানান, প্রতিবন্ধী হিসেবে তার এ অর্জন অন্যান্য প্রতিবন্ধীদের লেখা-পড়ায় উৎসাহ জোগাবে। দোয়া করি তার এ সফলতা অব্যাহত থাকুক। তার লেখাপড়ার পুরো দায়িত্ব জেলা প্রশাসক মহোদয় নিয়েছেন।



মন্তব্য চালু নেই