যেকোনো সময় বিমানের ৯ প্রকৌশলীর বিরুদ্ধে মামলা

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিমানের ইঞ্জিনে অয়েল (লুব্রিকেন্ট) সিস্টেমের একটি নাট-বোল্ট খোলা থাকার ঘটনায় মামলা চূড়ান্ত করা হয়েছে।

বিমান মন্ত্রণালয়ের এক শীর্ষ কর্মকর্তা বাদী হয়ে যেকোনো সময় বিমানবন্দর থানায় মামলাটি দায়ের করবেন।

মঙ্গলবার দুপুরে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন, বিমান পরিচালনা পর্ষদ সদস্য ব্যারিস্টার তানজিব উল আলম, মন্ত্রণালয়ের সচিব এসএস গোলাম ফারুক, বাংলাদেশ বিমানের এমডি মোসাদ্দেক আহমেদ ও বিমান মন্ত্রণালয়ের আইন শাখার শীর্ষ কর্মকর্তাদের এক বৈঠকে মামলাটি চূড়ান্ত করা হয়।

মামলায় বিমানের বহিষ্কৃত নয় কর্মকর্তা, পাইলটসহ ফ্লাইট অপারেশন ও ইঞ্জিনিয়ারিং বিভাগের অর্ধশতাধিক কর্মকর্তা-কর্মচারীদের অজ্ঞাত আসামি করা হতে পারে।

এ বিষয়ে বিমানমন্ত্রী রাশেদ খান মেনন বলেন, মামলার খসড়া চূড়ান্ত করা হয়েছে। বিশিষ্ট আইনজীবী ব্যারিস্টার তানজিব উল আলমের নেতৃত্বে খসড়া চূড়ান্ত করা হয়। যেকোনো সময় মামলা দায়ের হতে পারে।

মামলায় কতজন আসামি করা হয়েছে জানতে চাইলে তিনি বলেন, তদন্ত রিপোর্টে আসা বহিষ্কৃত নয় কর্মকর্তা ছাড়াও অনেক আসামি হতে পারে।

এর আগে ফ্লাইটে ত্রুটির ঘটনায় তদন্ত কমিটির সুপারিশ অনুযায়ী ফৌজদারি মামলা করার ব্যাপারে সম্মতি দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠক শেষে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন এবং মন্ত্রণালয়ের সচিব এসএম গোলাম ফারুকের সঙ্গে অনুষ্ঠিত বৈঠকে তিনি এ নির্দেশনা দেন।

এ সময় প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব কামাল আবদুল নাসের চৌধুরী ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সুরাইয়া বেগম উপস্থিত ছিলেন।

বৈঠকে ফ্লাইটে ত্রুটির বিষয়ে তিনটি তদন্ত কমিটির জমা পড়া প্রতিবেদনের বিষয়ে প্রধানমন্ত্রীকে অবহিত করেন রাশেদ খান মেনন।



মন্তব্য চালু নেই