প্রধানমন্ত্রীর সোমবারের সংবর্ধনা বাতিল

ভারত সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেশে ফেরার পর সোমবার যে গণসংবর্ধনা দেয়ার কথা ছিল আওয়ামী লীগের, সেটি বাতিল করা হয়েছে।

রবিবার সন্ধ্যায় সংবাদমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানায় ক্ষমতাসীন দলটি।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহানের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারত সফর শেষে আগামীকাল দেশে ফিরবেন। এ উপলক্ষে আওয়ামী লীগের উদ্যোগে প্রধানমন্ত্রীকে যে গণসংবর্ধনা দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছিল, তা প্রধানমন্ত্রীর নির্দেশক্রমে বাতিল করা হয়েছে।

এ ব্যাপারে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী বলেন, ‘সংবর্ধনার সর্বাত্মক প্রস্তুতি আমরা নিয়েছিলাম। কিন্তু মাননীয় প্রধানমন্ত্রী জনদুর্ভোগের কথা চিন্তা করে এটা বাতিলের নির্দেশ দিয়েছেন। এজন্য শেষ পর্যন্ত এই কর্মসূচি বাতিল করা হয়েছে।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত শুক্রবার সকালে ভারত গেছেন। এই সফরে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে ৩৬টি বিষয়ে চুক্তি ও সমঝোতা স্মারক সই হয়েছে। তবে বহুল আলোচিত তিস্তা চুক্তির বিষয়ে হতাশ করেছে ভারত। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শনিবার সন্ধ্যায় শেখ হাসিনার সঙ্গে বৈঠকে সাফ জানিয়ে দেন, তিস্তার পানি দেয়া সম্ভব নয়। তিনি তিস্তার বদলে তোর্সা নদীর পানি বণ্টনের বিষয়ে উদ্যোগ নেয়ার প্রস্তাব দেন।

তবে তার আগে শনিবার সন্ধ্যায় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলন দলটির সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানান, ভারত সফর শেষে দেশে ফেরার দিন শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গণভবন পর্যন্ত রাস্তার দুই পাশে দাঁড়িয়ে প্রধানমন্ত্রীকে সংবর্ধনা দেবে আওয়ামী লীগ।

গণসংবর্ধনা সফল করতে এর আগে ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর আওয়ামী আওয়ামী লীগের সভাপতি/সাধারণ সম্পাদক, অঙ্গ-সহযোগী সংগঠন ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকের সঙ্গে এক যৌথ সভা অনুষ্ঠিত হয়।



মন্তব্য চালু নেই