প্রমাণ করতে পারলে আমি আজই খ্রিস্টান ধর্ম গ্রহণ করব!

বর্তমান সময়ের অন্যতম সেরা ইসলামি চিন্তাবিদ ডা. জাকির নায়েক সম্প্রতি একজন খ্রিস্টান ধর্মাবলম্বীর সঙ্গে যিশুখ্রিষ্ট প্রভু ইস্যুুতে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছে।

পিসটিভি বাংলার নিয়মিত আয়োজন প্রশ্নোত্তর পবে ডা. জাকির নায়েক এক ব্যক্তির প্রশ্নের জবাবে বলেন, যিশুখ্রিস্ট ঈশ্বর বা প্রভু নন। তিনি আল্লাহর প্রেরিত একজন রাসূল। তিনি অলৌকিকভাবে কোনো পুরুষের হস্তক্ষেপ ছাড়াই জন্মগ্রহণ করেছেন। এটি অনেক খ্রিস্টান বিশ্বাস করে না। আমরা মনে করি তিনি আল্লাহর আদেশে মৃত মানুষকে জীবিত করেছিলেন এবং তার আদেশেই জন্মান্ধ ও কুষ্টরোগীকে সুস্থ করেছিলেন। কিন্তু তিনি আমাদের প্রভু নন।

প্রশ্নকারী বলেন, বাইবেলে তার প্রভু হওয়ার কথা উল্লেখ আছে। জাকির নায়েক পাল্টা প্রশ্ন করে বলেন, একথা বাইবেলের কত নাম্বার অধ্যায়ে বলা হয়েছে? প্রশ্নকারী বলেন, ১৪ নাম্বার অধ্যায়ের ১৬ নং অনুচ্ছেদে। সাথে সাথে জাকির নায়েক বলেন, ১৬ নাম্বার অনুচ্ছেদ নয়, ৬ নাম্বার অনুচ্ছেদে। আর ওই কথার সাথে আমাদের আলোচনার কোনো সম্পর্ক নেই।

প্রশ্নকারী রাগান্নিত হয়ে বলেন, সরি মিষ্টার নায়েক, আমাকে বাইবেল শিখাতে হবে না। আমরা আপনার ভুল ব্যাখ্যাগুলো আমাদের ওয়েবসাইটে উত্তর দেব। ডা. জাকির নায়েক তখন মুচকি হেসে বলেন, ভালো কথা। কিন্তু আপনার ব্যাগে তো বাইবেল আছে। খুলে দেখুন এটা ১৪ নং অধ্যায়ের ৬ নাম্বার অনুচ্ছেদ আছে, ১৬ অনুচ্ছেদে নয়। ডা. জাকির নায়েক চ্যালেঞ্জ করে বলেন, গোটা বাইবেলের কোথাও যদি স্পষ্টভাবে এমন একটি কথা দেখাতে পারেন, যেখানে যিশুখ্রিষ্ট বা ঈসা আ. নিজে বলেছেন, ‘আমি ইশ্বর, আমার উপাসনা কর’ তাহলে আমি জাকির আজই খিস্টান ধর্ম গ্রহণ করব।-পিসটিভিবাংলা



মন্তব্য চালু নেই