“প্রাণনাশের হুমকির কারণেই প্রণবের সঙ্গে দেখা করিনি”

প্রাণনাশের হুমকির কারণেই ভারতের প্রেসিডেন্ট প্রণব মুখার্জির সঙ্গে সাক্ষাৎ করেননি বিএনপি চেয়ারপারসন বেগম খালোদা জিয়া। যুক্তরাজ্য থেকে প্রকাশিত পত্রিকা দ্য সানডে গার্ডিয়ানের সঙ্গে এক সাক্ষাৎকারে এমনটাই দাবি করেছেন খালেদা জিয়া।

খালেদা জিয়া বলেন, আমাকে প্রাণনাশের হুমকি দেয়া হয়েছিল। তাই আমি ভারতের প্রেসিডেন্ট প্রণব মুখার্জীর ঢাকা সফরের সময় তার সঙ্গে সাক্ষাৎ করতে পারিনি। পাশাপাশি এবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে আমার সাক্ষাৎ বানচালের চেষ্টা করেছিল শেখ হাসিনার সরকার।

৭ জুন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাৎ শেষে খালেদা জিয়ার সাক্ষাৎকার গ্রহণ করেন সাংবাদিক সৌরভ স্যানাল। এতে খালেদা জিয়া মোদির সঙ্গে তার সাক্ষাতের বিস্তারিত তুলে ধরেন। তার দলকে ভারতবিরোধী বলে আখ্যায়িত করে যে প্রচারণা হয় এর বিরুদ্ধে তিনি কথা বলেন।

ওই সাক্ষাৎকারে মোদির সঙ্গে বৈঠককে তিনি অতি সন্তোষজনক বলে অভিহিত করেন। খালেদা বলেন, মোদিজির সঙ্গে সাক্ষাৎকার ছিল চমৎকার। আমি অবশ্যই বলবো যে, ওই সাক্ষাৎকার অনুষ্ঠিত হয়েছে অত্যন্ত আন্তরিকতার সঙ্গে। এতে আমি সন্তুষ্ট।

খালেদা জিয়া বলেন, আপনারা জানেন যে ওই বৈঠক হয়েছিল ওয়ান-টু-ওয়ান। আমি আসলে পুরোটা বলতে পারবো না যে, আমরা আসলে কী কী বিষয়ে কথা বলেছি। তবে সুনির্দিষ্টভাবে এটা ছিল অত্যন্ত সন্তোষজনক বৈঠক।

মোদির সঙ্গে খালেদা জিয়ার সাক্ষাৎ হবে কি হবে না এমন একটি দোলাচল যখন সৃষ্টি হয় সে সময় সম্পর্কে তিনি বলেন, আমি কি কখনও বলেছি মোদিজির সঙ্গে আমি বৈঠক করবো না। নির্বাচনে বিজয়ী হওয়ার পর তাকে আমি ব্যক্তিগতভাবে অভিনন্দন জানিয়েছি।

তিনি প্রশ্ন রাখেন, আপনি কি আমার দল বিএনপির একজন নেতাকর্মীর মুখ থেকে শুনেছেন যে, আমি মোদিজির সঙ্গে বৈঠক করবো না। বিশ্বের সবচেয়ে বৃহৎ গণতান্ত্রিক দেশের নেতা মোদিজি। তিনি দু’দেশের মধ্যকার বন্ধন শক্তিশালী করার লক্ষ্য নিয়ে বাংলাদেশ সফরে এসেছেন।



মন্তব্য চালু নেই