প্রেসিডেন্ট হিসেবে ট্রাম্পের বেতন মাসে কতো জানেন? শুনলে হাসি পাবে

প্রেসিডেন্ট হিসেবে পাওয়া বেতনের পুরোটাই দান করবেন ডোনাল্ড ট্রাম্প। বছরের শেষে ট্রাম্পের মাইনে বাবদ পাওয়া চার লক্ষ ডলার কোনও ত্রাণ তহবিলে দেওয়া হবে বলে হোয়াইট হাউস সূত্রে জানানো হয়েছে। নির্বাচনী প্রচারের সময়ই ট্রাম্প ঘোষণা করেছিলেন প্রেসিডেন্ট হলে কোনও মাইনে নেবেন না।

তবে মার্কিন আইন অনুসারে মাসে এক ডলার নিতে বাধ্য প্রেসিডেন্ট। মানে বাংলাদেশি মুদ্রায় প্রায় ৮০ টাকা। এটুকুই নেবেন ডোনাল্ড ট্রাম্প। সোমবার হোয়াইট হাউসের মুখপাত্র সিন স্পাইসার বলেছেন, ‘‌বছরের শেষে তার বেতন দান করার ইচ্ছা প্রকাশ করেছেন প্রেসিডেন্ট। মার্কিন জনগণের কাছে এ ব্যাপের অঙ্গীকারবদ্ধ তিনি।’‌ তবে এই ঘোষণার পরে স্পাইসার যা বলেছেন সেটাই তাৎপর্যপূর্ণ। সংবাদ মাধ্যমের উদ্দেশ্যে স্পাইসার বলেন, ‘‌সেই অর্থ কোথায় যায় তা জানতে তিনি আপনাদের সাহায্য চেয়েছেন।’‌

প্রেসিডেন্ট হওয়ার আগে থেকেই সংবাদ মাধ্যমের সঙ্গে ট্রাম্পের সম্পর্ক আদায় কাঁচকলায়। সেই ট্রাম্প কিনা সংবাদ মাধ্যমের সাহায্য চাইছেন!‌ আসলে অর্বুদপতি ট্রাম্পের কয়েক কোটি টাকা বিভিন্ন সংস্থার মাধ্যমে কল্যাণমূলক কাজে ব্যায় হয়। তাছাড়া তার পারিবারিক একটি দাতব্য সংস্থাও রয়েছে। গত বছর সংবাদমাধ্যম ট্রাম্পের দানের টাকা নিয়ে প্রশ্ন তোলে। স্পাইসার তাই বলেন, ওই অর্থ কোথায় যাওয়া উচিত তা সংবাদমাধ্যমই ঠিক করুক। এর আগে দুই প্রেসিডেন্ট হারবার্ট হুভার এবং জন এফ কেনেডি তাদের মাইনে হিসেবে পাওয়া অর্থ দান করে দিতেন।



মন্তব্য চালু নেই