বঙ্গবন্ধু হত্যা : হানিফও দুষলেন জাসদকে

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিমের পর যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফও বললেন, বঙ্গবন্ধু হত্যার প্রেক্ষাপট তৈরি করেছিল জাসদসহ তৎকালীন বাম দলগুলো।

আজ মঙ্গলবার রাজধানীর আজিমপুর গার্হস্থ্য অর্থনীতি কলেজ ছাত্রলীগ আয়োজিত শোক দিবসের আলোচনায় হানিফ এ অভিযোগ করেন।

হানিফ বলেন, জাসদ এবং ন্যাপসহ তৎকালীন বামসংগঠনগুলো দেশজুড়ে অস্থিতিশীলতা সৃষ্টি করে বঙ্গবন্ধুকে হত্যার প্রেক্ষাপট তৈরি করেছিল। এটা সত্য। এটা নিয়ে ভুল ব্যাখ্যা দেয়ার সুযোগ নেই।

তিনি বলেন, ওই বাম সংগঠনের অনেক নেতারা বিষয়টি স্বীকারও করেছেন। তারা বলেছেন, ৭২-৭৫’র বঙ্গবন্ধু সরকারের সময় যা করেছিলেন তা ভুল ছিল। কিন্তু সেই ভুলের মাশুল জাতিকে চড়া দামে দিতে হয়েছে।

এর আগে রবিবার রাজধানীতে শোক দিবসের এক অনুষ্ঠানে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম বলেন, স্বাধীনতাবিরোধীরা কখনও বঙ্গবন্ধুর ওপর আঘাত হানতে পারত না, যদি এই গণবাহিনী, জাসদ বঙ্গবন্ধুর বিরোধিতা করে বিভিন্ন জায়গায় ডাকাতি করে, মানুষ হত্যা করে, এমপি মেরে পরিবেশ সৃষ্টি না করতো।

তবে অভিযোগ অস্বীকার করে সোমবার এক বিবৃতিতে জাসদ দাবি করে, বঙ্গবন্ধু হত্যা মামলার দীর্ঘ তদন্ত, দাখিলকৃত অভিযোগপত্র, সাক্ষীদের জেরা, আদালতের রায় ও পর্যবেক্ষণে কোথাও বঙ্গবন্ধু হত্যার সঙ্গে জাসদের সংশ্লিষ্টতার সামান্যতম বিষয় আসেনি।



মন্তব্য চালু নেই