বরিশালে সড়কে পেট্রোল ঢেলে অগ্নিসংযোগ করে জামায়াতের বিক্ষোভ

জামায়াতের সেক্রেটারী জেনারেল আলী আহসান মুহাম্মাদ মুজাহিদের ফাঁসির রায় আপীল বিভাগে বহাল রাখার প্রতিবাদে জামায়াতের ডাকা ২৪ ঘন্টার হরতালের সমর্থনে ঢাকা-বরিশাল মহাসড়কের কাশিপুর পেট্রোল পাম্প এলাকায় সড়কে পেট্রোল ঢেলে আগুন দিয়ে বিক্ষোভ করেছে জামাত শিবিরের কর্মীরা।

বুধবার সকালে শিবিরের ১৫-২০ সদস্যের একটি দল মিছিল নিয়ে সড়কে পেট্রোল ঢেলে অগ্নিসংযোগ করে বিক্ষোভ প্রদর্শণ করে। এ সময় তারা তাদের বহন করা ব্যানার টি নিজেরাই পুড়িয়ে দেয়। তবে এর বাইরে দিনভর নগরীর কোথাও কোন মিছিল সমাবেশ করতে পারেনি। এদিকে সকাল থেকে বরিশাল থেকে স্থানীয়-অভ্যন্তরীন এবং দূরপাল্লার রুটের লঞ্চ ও বাস চলাচল ছিল স্বাভাবিক। বরিশাল নদী বন্দর থেকে দক্ষিণাঞ্চলের অভ্যন্তরীন সব রুটে যথারীতি লঞ্চ চলাচল করেছে। তবে হরতালের কারনে যাত্রী সংখ্যা ছিল তুলনামূলক কম। বেলা বাড়ার সাথে-সাথে খুলছে দোকান-পাট, স্কুল-মাদ্রাসা, অফিস-আদালত, ব্যাংক-বীমা প্রতিষ্ঠানসহ সকল সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান।

আইনশৃঙ্খলা বাহিনীর ব্যাপক তৎপরতার কারনে জামায়াত ইসলাম ও তার অঙ্গ সংগঠনের নেতা-কর্মীদের হরতালের সমর্থনে কোথাও-কোন মিছিল-মিটিং করার খবর পাওয়া যায়নি। নাশকতা এড়াতে নগরীজুড়ে মোতায়েন রয়েছে পুলিশের পাশা-পাশি আর্মড পুলিশ, র‌্যাব ও গোয়েন্দা পুলিশ সদস্যরা



মন্তব্য চালু নেই