‘বাংলাদেশের মেয়েরা কোন দিক থেকেই পিছিয়ে নেই’

খাদ্যমন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, বাংলাদেশ সরকার নারীর ক্ষমতায়ন নিয়ে কাজ করে যাচ্ছে। যে কারণে প্রধানমন্ত্রী আজ আর্ন্তজাতিকভাবে সমাদৃত। বুধবার সকালে কেরাণীগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে উপজেলা পরিষদ ও উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে এই আলোচনা সভার আয়োজন করা হয়।
কামরুল ইসলাম বলেন, বাংলাদেশের নারীর ক্ষমতায়ন নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে কাজ করেছেন তা অতীতে কখনও দেখা যায়নি। নারীর ক্ষমতায়ন নিয়ে প্রধানমন্ত্রী আন্তর্জাতিকভাবে সমাদৃত হয়েছেন।

তিনি বলেন, এমন একসময় ছিল যখন নারীদের বাসা থেকে বের হতে দেয়া হত না। কিন্তু বাংলাদেশের মেয়েরা আজ কোন দিক থেকে পিছিয়ে নেই। শিক্ষা-চাকরি ও ব্যবসা বাণিজ্যে নারীরা আজ সমান তালে এগিয়ে যাচ্ছে। আমাদের মেয়েরা এভারেস্টও জয় করেছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামানের সভাপতিত্বে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মাহমুদা মান্না, সহকারি কমিশনার(ভূমি) পারভেজুর রহমান ও শিউলি রহমান তিন্নি, শিক্ষা কর্মকর্তা মাজেদা সুলতানা, মাধ্যমিক শিক্ষা অফিসার নিলুফার জাহান, পরিবার পরিকল্পনা কর্মকর্তা নাহিদ সুলতানা, কলাতিয়া ডিগ্রি কলেজের সহকারি অধ্যাপক বেদৌরা আলী, ঢাকা জেলা যুবলীগের সভাপতি শফিউল আযম খান বারকু, হযরতপুর ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন আয়নাল প্রমুখ বক্তব্য রাখেন।

আলোচনা সভা শুরুর আগে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

সূত্র : বাসস



মন্তব্য চালু নেই