বান্দরবানে ট্রাকসহ বেইলি ব্রিজ খালে, আহত ৩

বান্দরবান রোয়াংছড়ি সড়কের খানসামা পাড়া এলাকায় বালু বোঝাই একটি ট্রাক বেইলি ব্রিজসহ খালে ভেঙ্গে পরে যান চলাচল বন্ধ হয়ে গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, আজ সকাল ৮টার দিকে একটি ট্রাক বিজিবি সেক্টর সদর দফতরে নির্মাণ কাজের জন্য বালু নিয়ে যাওয়ার সময় খানসামা পাড়া বেইলি ব্রিজ ভেঙ্গে খালে পরে যায়। এতে ট্রাকে থাকা তিনজন শ্রমিক আহত হন।

ব্রিজটি ভেঙ্গে পরার পর এই সড়কে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। লোকজন পায়ে হেটে যাতায়াত করছে। খানসামা পাড়া, ক্রাইক্ষ্যং পাড়াসহ পাশ্ববর্তী এলাকার লোকজনদের দুর্ভোগ চরমে উঠেছে।

খবর পেয়ে জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক ঘটনাস্থল পরিদর্শন করছেন। তিনি দ্রুত সেতুটি সংস্কার করার জন্য সড়ক জনপথ বিভাগকে নির্দেশ দেন। এছাড়া সেনাবাহিনী, দমকল বাহিনী, বিজিবি ও পুলিশের কর্মকর্তরাও ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

স্থানীয়রা জানিয়েছেন, পুরনো হয়ে যাওয়ায় বেইলি ব্রিজটি আগে থেকেই নড়বড়ে ছিল। ওই এলাকায় বিজিবির সেক্টর সদর দফতরে নির্মাণ কাজের জন্য খাল থেকে বালু উত্তোলন করে বড় ট্রাক দিয়ে সেখানে নিয়ে যাওয়া হচ্ছিল। ব্রিজটির উপর দিয়ে ভারী যানবাহন চলাচল করায় সেটি ভেঙ্গে পরে। ব্রিজটি মেরামতের জন্য সড়ক জনপথ বিভাগ চেষ্টা চালাচ্ছে বলে নির্বাহী প্রকৌশলী মোঃ ইউসুফ জানিয়েছেন।



মন্তব্য চালু নেই