বিএনপি শেষ হওয়ার মতো দল নয় : হান্নান শাহ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার (অব.) আ স ম হান্নান শাহ বলেছেন, বিএনপি শেষ হওয়ার মতো দল নয়। যে দলের প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান সে দল শেষ হতে পারে না, সময় মতো ঠিকই জেগে ওঠবে। আগামীতে সরকার পতনের জন্য কঠোর আন্দোলন করতে দলকে ঢেলে সাজাবে বিএনপি।’

বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে বিএনপির ৩৭তম প্রতিষ্ঠা বার্ষিকী ও দলের কেন্দ্রীয় নেতাদের মুক্তির দাবিতে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন তিনি ।

তিনি বলেন, ‘অতীতে এ অবৈধ সরকারের বিরুদ্ধে ছোটখাটো আন্দোলন করেছি। তবে এবার এ সরকারের বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তুলতে দলকে ঢেলে সাজানো হচ্ছে। দলের নতুন কমিটিতে ফাঁকিবাজদের কোনো স্থান হবে না। শুধু নিবেদিতপ্রাণ কর্মীদেরই অবস্থান থাকবে।

বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে বাংলাদেশ জাতীয়তাবাদী প্রত্যাগত প্রবাসী দল আয়োজিত বিএনপির ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী ও জাতীয় নেতাদের মুক্তির দাবিতে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। হান্নান শাহ বলেন,আমরা অতীতে এই অবৈধ সরকারের বিরুদ্ধে ছোটখাটো আন্দোলন করেছি। এবার দল পুনর্গঠন করে ঢেলে সাজিয়ে এই সরকারের বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তুলবো।

তিনি বলেন, জলাবদ্ধতায় ঢাকা তলিয়ে গেছে যেভাবে খবরে দেখানো হয় কিছুদিন পরে এভাবেই খবরে দেখা যাবে আওয়ামী লীগ তলিয়ে যাচ্ছে। বিএনপির এ নেতা বলেন,আগস্ট মাসকে আওয়ামী লীগ শোকের মাস বললেও তাদের দলের মন্ত্রী মঞ্চে বসে গান গায়। এই যদি হয় তাদের শোকের মাসের চিহ্ন তাহলে তাদের কিছু বলার থাকে না।

আয়োজক সংগঠন বাংলাদেশ জাতীয়তাবাদী প্রত্যাগত প্রবাসী দলের সাধারণ সম্পাদক এস এম সোহরাব হোসেন আলোচনা সভায় সভাপতিত্ব করেন। এসময় আরও বক্তব্য দেন- যুবদলের সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল,সংগঠনের যুগ্ম-সম্পাদক জাকির হোসেন প্রমুখ।



মন্তব্য চালু নেই