বিটিআরসির নতুন চেয়ারম্যান ইকবাল মাহমুদ

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যান পদে সিনিয়র সচিব ইকবাল মাহমুদকে তিন বছরের জন্য নিয়োগ দেয়া হয়েছে।

আজ মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জারিকৃত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, বাংলাদেশ টেলিযোগাযোগ (নিয়ন্ত্রণ) আইন, ২০০১ এর ৯ (১) ধারা অনুযায়ী অবসরোত্তর ছুটি ভোগরত সরকারের সিনিয়র সচিব ইকবাল মাহমুদকে তার অভোগকৃত অবসর ছুটি বাতিলের শর্তে আগামী ২৩ অক্টোবর অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী তিন বছরের জন্য বিটিআরসির কমিশনার পদে চুক্তিভিত্তিক নিয়োগ পূর্বক বিটিআরসির চেয়ারম্যান পদে নিয়োগ দেয়া হলো।

বিটিআরসির বর্তমান চেয়ারম্যান সুনীল কান্তি বোসের মেয়াদ শেষ হচ্ছে ২২ অক্টোবর। ২০১২ সালের ২৩ সেপ্টেম্বর তৎকালীন ডাক ও টেলিযোগাযোগ সচিব সুনীল কান্তি বোসকে তিন বছরের জন্য চুক্তিতে নিয়োগ দেওয়া হয়।

এর আগে ইকবাল মাহমুদ জনপ্রশাসন মন্ত্রণালয় ও অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সিনিয়র সচিব হিসেবে দায়িত্ব পালন করেন। গত বছরের ২৯ নভেম্বর তিনি অবসরোত্তর ছুটিতে যান। তিনি এশীয় উন্নয়ন ব্যাংকের বিকল্প নির্বাহী পরিচালক হিসেবেও কাজ করেন।

কমিশনার হলেন জহুরুল হক

বিটিআরসির কমিশনার নিয়োগ পেলেন অবসরোত্তর ছুটি ভোগরত ঢাকা মগহানগর দায়রা জজ মো. জহুরুল হক।

অবসরোত্তর ছুটি বাতিল করে এ নিয়োগ দিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে মঙ্গলবার আদেশ জারি করা হয়েছে। জহুরুল হককে তিন বছরের জন্য চুক্তিতে নিয়োগ দেওয়া হয়েছে।



মন্তব্য চালু নেই