বিদেশি সহায়তা নেয়ার দিন শেষ : ড. মশিউর

ইয়াজমি ইসলাম পলাশ, রাবি: প্রধানমন্ত্রীর অর্থনীতি বিষয়ক উপদেষ্টা ড. মশিউর রহমান বলেছেন, বাংলাদেশের বিদেশি সহায়তা নেয়ার দিন শেষ। এখন দেশের সম্পত্তিকে কাজে লাগিয়ে নিজেদেরকে প্রতিষ্ঠিত করতে হবে।

শনিবার বেলা সাড়ে ১১টায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) পরিসংখ্যান বিভাগের পঞ্চান্ন বছর পূর্তি ও দ্বিতীয় এ্যালামনাই পুনর্মিলনী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ড. মশিউর রহমান বলেন, সরকারকে যে সবসময় বিনিয়োগ করতে হবে বিষয়টি এমন নয়। এই চিন্তা থেকে আমাদের বেরিয়ে আসতে হবে। অর্থনীতির উন্নয়নের জন্য অভিনব পদ্ধতি নিজেদেরই আবিষ্কার করতে হবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, রাবির উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান, সরকারি কর্মকমিশনের সদস্য সমর পাল, সাধারণ বীমা কর্পোরেশনের চেয়ারম্যান ড. মো. সোহরাব উদ্দিন, পরিসংখ্যান বিভাগের সভাপতি অধ্যাপক মো. রিপতার হোসেন, অধ্যাপক সুশান্ত কুমার ভট্টাচার্য প্রমুখ।

দুই দিনব্যাপী এই অনুষ্ঠানের দ্বিতীয় দিন সোমবার সকাল ৯টায় সিনেট ভবনে ‘স্ট্যাটিস্টিক্স এ্যান্ড বায়োইনফরমেটিক্স ফর সাসটেইনেবল ডেভেলপমেন্ট’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হবে।



মন্তব্য চালু নেই