বিদ্যুৎবিচ্ছিন্ন সারা দেশ

রাজধানীসহ সারা দেশ বিদ্যুৎবিচ্ছিন্ন হয়ে পড়েছে। পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশের (পিজিসিবি) সঞ্চালন লাইনে ত্রুটির কারণে শনিবার বেলা সাড়ে ১১টা থেকে এ অবস্থার সৃষ্টি হয়।

এ প্রসঙ্গে পিজিসিবির ব্যবস্থাপনা পরিচালক মাসুম আলবেরুনী বলেন, ‘সঞ্চালন লাইনের ত্রুটিগুলো আমরা খুঁজে দেখছি। আশা করি ঘণ্টাখানেকের মধ্যে বিদ্যুৎ ব্যবস্থা আবার স্বাভাবিক হবে।’

পিজিসিবির লোড ডেসপাচ নিয়ন্ত্রণকক্ষের একজন কর্মকর্তা বলেন, ‘ভারত থেকে যে গ্রিডের মাধ্যমে আমাদের দেশে বিদ্যুৎ আমদানি করা হতো, সেই গ্রিডে সমস্যা দেখা দিয়েছে। একই সঙ্গে ইন্টার কানেকশন ফেজ পড়ে গেছে। এ কারণে এ সমস্যা দেখা গেছে।’

কত সময় নাগাদ বিদ্যুৎ সঞ্চালন স্বাভাবিক হবে- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এ অবস্থা থেকে উত্তরণে পিজিসিবি কাজ করছে। তবে নির্দিষ্ট করে সময় বলা না গেলেও আনুমানিক দুই থেকে তিন ঘণ্টা সময় লাগতে পারে।

রাজধানীর শান্তিবাগ, ফকিরাপুল, কুড়িল, মুগদা, ইস্কাটন, পুরান ঢাকা, ধানমন্ডি, মিরপুরসহ বেশ কয়েকটি এলাকায় ফোন করে এর সত্যতা পাওয়া গেছে। এ ছাড়া চট্টগ্রাম, রাজশাহী, চাঁদপুর, মাগুরা, যশোর, ঝিনাইদহ, মেহেরপুর, চুয়াডাঙ্গাসহ বেশ কয়েকটি জেলার প্রতিনিধিরা ফোনে বিদ্যুৎ না থাকার খবর জানিয়েছেন।

এদিকে বিদ্যুৎ না থাকায় সারা দেশের মানুষকে চরম ভোগান্তির মধ্যে পড়তে হচ্ছে। বিশেষ করে শিশু ও হাসপাতালের রোগীরা দুর্ভোগে আছেন। কারণ, অনেক উপজেলা হাসপাতালে নিজস্ব বিদ্যুৎ ব্যবস্থা ভালো নয়। বিদ্যুৎবিভ্রাটের কারণে ইন্টারনেট ব্যবস্থায়ও সমস্যা দেখা দিয়েছে।



মন্তব্য চালু নেই