বিনা প্রতিদ্বন্দ্বিতায় ১৩৪ কাউন্সিলর নির্বাচিত

পৌরসভা নির্বাচনে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় ১৩৪ জন কাউন্সিলর নির্বাচিত হয়েছেন। এর মধ্যে সাধারণ কাউন্সিলর ৯৪ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৪০ জন নির্বাচিত হয়েছেন।

মঙ্গলবার নির্বাচন কমিশেনের ব্যবস্থপনা ও পরিচালনা শাখার সিনিয়র সহকারী সচিব রাজীব আহসান এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, ২৩৪ পৌরসভা নির্বাচনে চূড়ান্ত লড়াইয়ে প্রতিদ্বন্দ্বিতা করবেন ১২ হাজার ৪৪ জন প্রার্থী। এর মধ্যে রয়েছেন মেয়র পদে ৯২৩ জন, কাউন্সিলর পদে ৮ হাজার ৫৮৯ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ২ হাজার ৫৩৩ জন প্রার্থী।

ইতিমধ্যে মেয়র পদে ৬ জন বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এ ছাড়া পৌরসভাগুলোর কাউন্সিলর প্রার্থীদের হিসাব করে দেখা গেছে সাধারণ কাউন্সিলর পদে ৯৪ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৪০ জন প্রার্থী বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

এর আগে মনোনয়ন দাখিলের সময় মেয়র পদে মোট ১ হাজার ২১৩ জন, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ২ হাজার ৬৬৮ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৯ হাজার ৭৭৯ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছিলেন।

এদের মধ্যে মেয়র পদ থেকে মনোনয়নপত্র প্রত্যাহার করেন ১৬২ জন, সাধারণ কাউন্সিলর পদ থেকে ৬৩৮ ও সংরক্ষিত কাউন্সিলর পদে ১৩৫ জন প্রার্থী।

এখন মেয়র পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী রয়েছেন ৯২৩ জন। আওয়ামী লীগের ২৩৪ জন, বিএনপির ২২০ জন এবং জাতীয় পার্টির ৭৩ জন, স্বতন্ত্র ২৭১ জন, জাসদ ২০, এনপিপি ১৭, ইসলামী আন্দোলন ৫৬ এবং অন্যান্য দলের ৩২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন।

ঘোষিত তফসিল অনুসারে, ৩০ ডিসেম্বর ২৩৪টি পৌরসভায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।



মন্তব্য চালু নেই