বিশ্ব একাদশে বাংলাদেশের দুই ক্রিকেটার

এবারের টি২০ বিশ্বকাপ ইতোমধ্যে শুরু হয়েছে। প্রথম রাউন্ড শেষে সুপার টেন পর্বে সবার নজর। একদিন পর বুধবার থেকে শুরু হচ্ছে বিশ্বকাপের আসল লড়াই। প্রথম দিনে সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন পাকিস্তানের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। সেই ম্যাচে আগে একটি সুসংবাদ পেল বাংলাদেশ দল। ফক্স স্পোর্টেসের বেছে নেয়া বিশ্ব একাদশে বাংলাদেশের দুজন ক্রিকেটার জায়গা পেয়েছেন।

অস্ট্রেলিয়ার জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টালটির বিশেষজ্ঞদের তৈরি এই একাদশে দক্ষিণ আফ্রিকা, ভারত, নিউজিল্যান্ড ও বাংলাদেশের রয়েছেন সর্বোচ্চ দু’জন করে ক্রিকেটার।

একজন করে ক্রিকেটার জায়গা পেয়েছেন অস্ট্রেলিয়া, পাকিস্তান ও আফগানিস্তান থেকে। তবে এ তালিকায় স্থান হয়নি কোনো ইংলিশ ক্রিকেটারের।

বিশ্ব একাদশের এ তালিকায় টাইগারদের হয়ে প্রতিনিধিত্ব করছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ও পেসার আল আমিন হোসেন।

২০১৬ সালে সাকিব ব্যাট হাতে জাদু দেখাতে না পারলেও বোলিং করেছেন দুর্দান্ত। ২১.৬৪ গড়ে নিয়েছেন ১৭টি উইকেট। এদিকে সবচেয়ে বেশি ধারাবাহিকতা বজায় রাখা আল আমিন ১১.৫০ গড়ে নিয়েছেন ২২টি উইকেট। তাতেই বিশ্ব একাদশে জায়গা মিলেছে তাদের।

ফক্স স্পোর্টসের চোখে বিশ্ব একাদশ: মার্টিন গাপটিল (নিউজিল্যান্ড), মোহাম্মদ শাহজাদ (উইকেটরক্ষক-আফগানিস্তান), বিরাট কোহলি (ভারত), কেন উইলিয়ামসন (নিউজিল্যান্ড, অধিনায়ক), ডেভিড মিলার (দক্ষিণ আফ্রিকা), গ্লেন ম্যাক্সওয়েল (অস্ট্রেলিয়া), সাকিব আল হাসান (বাংলাদেশ), রবিচন্দ্রন অশ্বিন (ভারত), মোহাম্মদ আমির (পাকিস্তান), আল আমিন হোসেন (বাংলাদেশ) ও কাগিসো রাবাদা (দক্ষিণ আফ্রিকা)।



মন্তব্য চালু নেই