বিশ্ব সুন্দরীর মুকুট এবার আফ্রিকার ঝুলিতে, দেখুন সেই মুহূর্তগুলো

১৯৫১ সাল থেকে শুরু হওয়া বিশ্ব সুন্দরী প্রতিযোগিতা আজও অনুষ্ঠিত হয়ে আসছে। প্রতিবারের মতো আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে এবছরের বিশ্ব সুন্দরী প্রতিযোগিতা সম্পন্ন হয়ে গেল। মোট ১২১টি দেশের প্রতিযোগীদের পেছনে ফেলে মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় শিরোপা জিতে নিলেন দক্ষিণ আফ্রিকার ২২ বছর বয়সী লাস্যময়ী রলিন স্ট্রস।

এতে প্রথম রানারআপ হন হাঙ্গেরির এডিনা কুলসার। আর যুক্তরাষ্ট্রের এলিজাবেথ সাফরিত হন তৃতীয়। গতকাল রোববার লন্ডনে ৬৪তম এই বার্ষিক প্রতিযোগিতার আসর বসে।

জমকালো আয়োজনের মধ্য দিয়ে চূড়ান্ত প্রতিযোগিতা অনুষ্ঠানে রলিন স্ট্রসের মাথায় মুকুট পরিয়ে দেন বিদায়ী মিস ওয়ার্ল্ড ফিলিপাইনের মেগান ইয়ং। বিজয়ী হওয়ার পর দর্শকদের অভিবাদনের জবাব দিয়ে মেডিকেল কলেজের ছাত্রী রলিন বলেন, ‘সাউথ আফ্রিকা পুরস্কারটি তোমার জন্য। আমার দায়িত্ব আরও বেড়ে গেল।’

প্রসঙ্গত এ বছর প্রতিযোগিতাটি নাড়িয়ে দিয়েছিল মিস হন্ডুরাসের খুনের ঘটনা। মারিয়া হোসে আলভারাদো নামে ১৯ বছর বয়সী তরুণী ও তাঁর বোনকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। আলভারাদোর এ বছরের মিস ওয়ার্ল্ডে অংশ নেওয়ার কথা ছিল।

বলিউড তারকা ঐশ্বরিয়া রাই তাঁর স্বামী অভিনেতা অভিষেক বচ্চন ও মেয়ে আরাধ্যকে নিয়ে মঞ্চে উপস্থিত ছিলেন। এ বছর সেরা দশের মধ্যে আরও ছিলেন ভারত, যুক্তরাজ্য, গায়ানা, ব্রাজিল, কেনিয়া, মেক্সিকো ও যুক্তরাষ্ট্রের প্রতিযোগীরা।



মন্তব্য চালু নেই