বিয়ের গয়না নিয়ে বড় ভাই চম্পট, বরযাত্রী নিয়ে থানায় বর

কক্সবাজার : বরযাত্রী নিয়ে কনের বাড়ি যাচ্ছিলেন বর। কিন্তু বাধ সাধলেন বরের বেরসিক বড় ভাই। পথের মধ্যে বিয়ের স্বর্ণালংকার নিয়ে চম্পট দিয়েছেন তিনি। বেচারা বর নিরুপায় হয়ে কনের বাড়ি না গিয়ে শেষ পর্যন্ত বরযাত্রী নিয়ে হাজির হলেন থানায়।

রোববার (৩১ জুলাই) আলোচিত এই ঘটনাটি ঘটেছে দ্বীপ উপজেলা মহেশখালীর বড় মহেশখালী দেবেঙ্গা পাড়া এলাকায়।

বরের পরিবার সূত্র জানায়, ৩১ জুলাই (রোববার) বিয়ের দিন ধার্য ছিল উপজেলার বড় মহেশখালী ইউনিয়নের দেবাঙ্গা পাড়া গ্রামের আবু ছিদ্দিকের ছেলে মালয়েশিয়া প্রবাসী আব্দুস সালামের সঙ্গে একই উপজেলার হোয়ানক বড়ছড়া গ্রামের আজিজুর রহমানের মেয়ে জিয়াসমিন আক্তার মুন্নীর।

পূর্ব নির্ধারিত সময় অনুযায়ী দুপুরে কনের বাড়ির উদ্দেশ্যে রওনা দেন বরযাত্রী। কিন্তু পথিমধ্যে বরের বড় ভাই ফরিদুল আলম আব্দুস সালামের বড় ভাই ফরিদুল আলম বোনের হাতে থাকা স্বর্ণালংকারের ব্যাগ নিয়ে পার্শ্ববর্তী পাহাড়ের দিকে পালিয়ে যান। ব্যাগে ১০ ভরি স্বর্ণ, ২ লাখ টাকার চেক, ও প্রয়োজনীয় কাগজপত্র ছিল। অনেক খোঁজাখুজির পরেও তাকে না পাওয়ায় শেষ পর্যন্ত বর যাত্রীসহ মহেশখালী থানায় হাজির হন। থানায় বড় ভাইয়ের বিরুদ্ধে ছিনতাইয়ের অভিযোগ করে মর্মাহত বর বাসায় ফিরে যান। বড় ভাইয়ের এমন কাণ্ডে হঠাৎ থেমে যায় বিয়ের সানাই।

অন্যদিকে, বরের অপেক্ষায় থাকা কনেও এমন খবরে ভেঙ্গে পড়েন। কনের বাড়িতেও সমানভাবে প্রভাব পড়ে স্বর্ণ ছিনতাই ঘটনার।

কনের পরিবার সূত্র জানায়, কনে জিয়াছমিন আক্তার ২০১৫ সালে এসএসসি পাস করেছেন উপজেলার হোয়ানক বহুমুখী উচ্চ বিদ্যালয় থেকে। ২০১৩ সালে প্রতিবেশী বখাটে ছেলের উত্যক্তের প্রতিবাদ করায় তার মা ও তাকে মেরে রক্তাক্ত করে এবং তার বাবার হাতও ভেঙ্গে দিয়েছিল বখাটেরা। এ ঘটনায় দায়ের করা মামলা এখনো বিচারাধীন। সম্প্রতি বখাটেদের উৎপাতে অতিষ্ট কন্যাদায়গ্রস্থ বাবা মেয়ে জিয়াছমিনকে মালয়েশিয়া প্রবাসী আব্দুস সালামের সঙ্গে বিয়ে দেয়ার সিদ্ধান্ত নিয়েছিল।

শুক্রবার (৩১ জুলাই) মহেশখালী থানায় হাজির হয়ে বরের মা নূর জাহান ও বোন মোতাহেরা বেগম দাবি করেন, বড় ভাই ফরিদ অভিমানের প্রতিশোধ নিতে এমন ঘটনা ঘটিয়েছে। বড় ভাই এ বিয়েতে অভিমান করছিল ফলে বোন মিলে বড় ভাইকে বিয়েতে কেনাকাটা করার সময় রাজি করে। ফরিদুল অস্ত্র ঠেকিয়ে তাদের কাছ থেকে স্বর্ণের ব্যাগটি নিয়ে যায় বলে জানান।

বর আব্দুস সালাম অভিযোগ করে বলেন, ‘এমন একটি শুভ কাজে বড় ভাইয়ের কাছ থেকে এমন কিছু কখনোই আশা করিনি। বিয়ের স্বর্ণ ছিনতাই করে পরিবারের মানসম্মান চরমভাবে ক্ষুন্ন করেছেন। তার বিরুদ্ধে থানায় প্রাথমিকভাবে অভিযোগ করেছি।’ পরবর্তীতে তার আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।



মন্তব্য চালু নেই