বেরোবিতে প্রক্টর ও শিক্ষার্থীর ঘটনায় তদন্ত কমিটির গণবিজ্ঞপ্তি প্রকাশ

বেরোবি প্রতিনিধি : রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) প্রক্টর (চলতি দায়িত্ব) মীর তামান্না ছিদ্দিকা ও গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী দীপুর মাঝে ঘটে যাওয়া বিষয় নিয়ে তদন্ত কমিটি গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে।গত ১৪ এপ্রিল (১ বৈশাখ) পুলিশ ফাঁড়ির সামনে উপর্যুক্ত দুইজনের মাঝে ঘটে যাওয়া ঘটনার তথ্য অনুসন্ধান করতে আজ বিকালে প্রশাসনিক ভবনে এ গণবিজ্ঞপ্তি টাঙানো হয়েছে বলে জানান সহকারি প্রক্টর ড. শফিক আশরাফ।

বিজ্ঞপ্তিতে প্রত্যক্ষদর্শীসহ অন্যান্যদের লিখিত, মৌখিকভাবে আগামী ২৭ এপ্রিল দুপুর ১২ টা থেকে ৩ টার মধ্যে তথ্য প্রদানের জন্য আহ্বান করা হয়েছে।

এর আগে সকালে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী দীপু চন্দ্র রায়ের বাবার মৃত্যুর ঘটনা ও অবৈধভাবে পুলিশ ফাঁড়িতে দীর্ঘক্ষণ আটকে রাখায় প্রক্টরের অপসারণ চেয়ে প্রশাসনিক ভবনে তালা দিয়ে আন্দোলন করেছেন বিভাগটির শিক্ষার্থীরা। এ সময় সকল প্রশাসনিক কার্যক্রম বন্ধ থাকে।

পরে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ড. শফিক আশরাফ এ ঘটনা তদন্তে `তদন্ত কমিটি’` গঠন করা হয়েছে জানিয়ে দ্রুত ব্যবস্থা নেওয়ায় কথা জানালে শিক্ষার্থীরা তালা খুলে দেন। তবে আগামী রবিবার পর্যন্ত আন্দোলন কর্মসূচি স্থগিত রাখা হয়েছে বলে জানান শিক্ষার্থীরা।

এ ঘটনায় গতকাল বুধবার বিকালে বাংলা বিভাগের অধ্যাপক ড. নাজমুল হককে আহ্বায়ক ও শফিক আশরাফকে সদস্য সচিব করে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বিষয়টি নিয়ে নড়েচড়ে বসছে বিশ্ববিদ্যালয়ের নবনির্বাচিত ছাত্রলীগ শাখা কমিটি।তারা এ ঘটনার সুষ্ঠু সমাধান দাবি করেছেন একই সাথে যেন বিশ্ববিদ্যালয়ে বিশৃঙ্কলা সৃষ্টি না হয় সেদিকে সুদৃষ্টি কামনা করেছেন বিভাগীয় প্রধানের কাছে।



মন্তব্য চালু নেই