বেরোবি ভর্তি পরীক্ষার সময়সূচি প্রকাশ ২৬ নভেম্বর থেকে প্রবেশপত্র বিতরণ

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে(বেরোবি) ২০১৫-১৬ শিক্ষাবর্ষে  স্নাতক (সম্মান) ১ম বর্ষের ভর্তি পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হয়েছে। ভর্তি পরীক্ষায় অংশ গ্রহণের জন্য সকল ভর্তিচ্ছু প্রার্থীরা আগামী ২৬ নভেম্বর থেকে প্রবেশপত্র সংগ্রহ করতে পারবে। পরীক্ষা কেন্দ্রে কোন প্রকার ইলেক্ট্রিক ডিভাইস আনা যাবে না। আজ বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর কর্মকর্তা মোহাম্মদ আলী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ সব তথ্য জানানো হয়।

সোমবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ কে এম নূর-উন-নবীর সভাপতিত্বে অনুষ্ঠিত কেন্দ্রীয় ভর্তি কমিটির এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। এসময় বিভিন্ন অনুষদের ডিন ও বিভাগীয় প্রধানগণ উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ সূত্রে জানা যায়, আগামী ৬ ডিসেম্বর কলা অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের প্রথম শিফটের পরীক্ষা সকাল ১০টায়, দ্বিতীয় শিফটের পরীক্ষা দুপুর ১২টায় এবং তৃতীয় শিফটের পরীক্ষা ২টায়, ৭ ডিসেম্বর সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের প্রথম শিফটের পরীক্ষা সকাল ১০টায়, দ্বিতীয় শিফটের পরীক্ষা দুপুর ১২টায় এবং তৃতীয় শিফটের পরীক্ষা ২টায়, ৮ ডিসেম্বর বিজনেস স্টাডিজ অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের প্রথম শিফটের পরীক্ষা সকাল ১০টায় ও দ্বিতীয় শিফটের পরীক্ষা দুপুর ১২টায়, একই দিনে জীব ও ভূ-বিজ্ঞান অনুষদভুক্ত ‘এফ’ ইউনিটের পরীক্ষা বেলা ২টায়, ১০ ডিসেম্বর বিজ্ঞান অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটের প্রথম শিফটের পরীক্ষা সকাল ১০টায়, দ্বিতীয় শিফটের পরীক্ষা দুপুর ১২টায় এবং একই দিনে প্রকৌশল ও প্রযুক্তি অনুষদভুক্ত ‘ই’ ইউনিটের প্রথম শিফটের পরীক্ষা বেলা ২টা ও দ্বিতীয় শিফটের পরীক্ষা বিকাল ৪টায় অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষার প্রবেশপত্র আগামী ২৬ নভেম্বর থেকে পাওয়া যাবে।

প্রবেশপত্র সংগ্রহের নিয়ম:
টেলিটকের http://brur.teletalk.com.bd ওয়েবসাইটে গিয়ে নির্ধারিত স্থানে SMS মাধ্যমে প্রাপ্ত User Id ও
Password দিয়ে Submit করে ২(দুই) কপি প্রবেশপত্র ডাউনলোড করে প্রিন্ট (Colour Print) করে নিতে হবে।
প্রিন্টকৃত (Colour Print) প্রবেশপত্র দুটির ছবির স্থানে সদ্যতোলা পাসপোর্ট সাইজের ল্যাব প্রিন্ট (রঙিন) ছবি আঠা দিয়ে লাগাতে হবে এবং স্বাক্ষরের নির্ধারিত স্থানে পরীক্ষার্থীর স্বাক্ষর স্পষ্ট করে দিতে হবে।

পরীক্ষার্থীদের পরীক্ষার হলে প্রবেশপত্র দুটি সঙ্গে আনতে হবে। কক্ষ পরিদর্শকগণ পরীক্ষার্থীর ছবি ও স্বাক্ষর যাচাই করে প্রবেশপত্র দুটির ছবির উপর স্বাক্ষর প্রদান করবেন এবং স্বাক্ষরিত এক কপি প্রবেশপত্র পরীক্ষার্থীকে প্রদান করবেন। প্রবেশপত্রের এক কপি পরীক্ষা কমিটি সংরক্ষণ করবেন।

ভর্তি পরীক্ষার তারিখ, সময় ও পরীক্ষা কেন্দ্র যথাসময়ে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.brur.ac.bd অথবা www.admission.brur.ac.bd) পাওয়া যাবে।



মন্তব্য চালু নেই