ব্যাংক একাউন্ট জটিলতা নিরসনে ইসিতে বিএনজিপি

ব্যাংকগুলোর কাছে বাংলাদেশ নিউ জেনারেশন পার্টির অফিসিয়াল একাউন্ট করা নিয়ে লিখিত আবেদন করার প্রায় এক বছর অতিবাহিত হলেও ব্যাংক কর্তৃপক্ষ যথাযথ ভূমিকার বদলে নানারকম তালবাহানা করছে বলে অভিযোগ করেছেন দলটির সভাপতি জাহিদ ইকবাল।

বরিবার আগারগাঁওয়ে প্রধান নির্বাচন কমিশনার বরাবর লিখিত অভিযোগ প্রদান শেষে উপস্থিত সাংবাদিকদের কাছে তিনি এই অভিযোগ করেন ।

প্রধান নির্বাচন কমিশনার বরাবরে লিখিত অভিযোগপত্রে বলা হয়, মহান মুক্তিযুদ্ধের চেতনায় সমৃদ্ধ বাংলাদেশ গড়ার প্রত্যয়ে ২০১২ সালে প্রতিষ্ঠিত একটি গণতান্ত্রিক রাজনৈতিক দল বিএনজিপি। দল হিসেবে নির্বাচন কমিশনে নিবন্ধিত হওয়ার জন্য নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত বিভিন্ন শর্তের মধ্যে ব্যাংক একাউন্ট থাকা একান্ত বাধ্যতামূলক। যেহেতু আমাদের পার্টি অফিস ঢাকা মহানগরীর নিকুঞ্জে অবস্থিত ,সেহেতু গত ২০১৫ইং সালের অক্টোবর মাসের ২৮তারিখে স্থানীয় তিনটি বাণিজ্যিক ব্যাংক যথাক্রমে জনতা ব্যাংক ,সিটি ব্যাংক ও উত্তরা ব্যাংক শাখা ব্যবস্থাপক বরাবরে পার্টির অফিসিয়াল একাউন্ট করার যৌক্তিকতা তুলে আবেদন করা হয়।

তাতে আরো বলা হয়, ব্যাংকগুলো লিখিত আবেদন গ্রহণ করার প্রায় ৫ মাস অতিক্রান্ত হওয়ার পরও ব্যাংক কর্তৃপক্ষ অফিসিয়ালভাবে কিছু না জানিয়ে মৌখিকভাবে বলে দেয় যে, নতুন রাজনৈতিক দলের নিবন্ধন ছাড়া একাউন্ট করা যাবেনা। তার ই প্রেক্ষিতে গত ০৯ ই ফেব্রুয়ারী-২০১৬ ইং তারিখে বাংলাদেশ ব্যাংকের গর্ভনরের বরাবরে উল্লেখিত ৩ টি ব্যাংকের নির্দয় অসহযোগীতামূলক নিরব ভুমিকাসহ পার্টির ব্যাংক একাউন্ট করার স্ব বিশেষ গুরুত্ব উল্লেখ করে আবেদন করা হয়। কিন্ত পরিতাপের বিষয় তাও প্রায় ৫ মাস গত হতে চললেও বাংলাদেশ ব্যাংক থেকে কোন উত্তর, পরামর্শ, বা কোন রকমের নিদের্শনা বা সহযোগীতা পায়নি তারা। এরপর উপায়ান্তর না দেখে প্রায় ১ বছর অপেক্ষা শেষে অবশেষে আজ ব্যাংক একাউন্ট জটিলতা নিরসনে প্রধান নির্বাচন কমিশনারের দ্বারস্থ হয় দলটি। দলটি চায় অতি দ্রুত এর আশু সমাধান। চায় ব্যাংকগুলোর প্রতি ইসির যথাযথ নির্দেশনা।



মন্তব্য চালু নেই