ভাগ্যের জোরেই ভারত এখনও টিকে আছে: সৌরভ

টি টোয়েন্টি বিশ্বকাপের সুপার টেনে অন্যতম আকর্ষণীয় ম্যাচে ভারতের কাছে এক রানে হেরে গেল বাংলাদেশ। রুদ্ধশ্বাস জয় নিয়ে বুধবার ভারত মাঠ ছাড়লেও হতাশা ডুবে যায় বাংলাদেশ। এই ম্যাচে হারের ফলে টাইগারদের শেষ চারে যাওয়ার ক্ষীণ আশাটুকু নিভে গেলো।

কিন্তু ভারতের বিপক্ষে এই ম্যাচে বাংলাদেশ হেরে গেলেও ব্যাটিং, বোলিং এবং ফিল্ডিং তিন ক্ষেত্রেই টাইগাররা দুর্দান্ত খেলেছে। কিন্তু শেষ ওভারের তিন বলেই ম্যাচের ভাগ্য গড়ে দেয়।

জয়ের খুব কাছে গিয়েও এভাবে হারার পর ভারতের বিশ্বকাপ জয়ী অধিনায়ক সৌরভ গাঙ্গুলি পুরো ম্যাচের বিশ্লেষণ করে মতামত দিয়েছেন।

ইনিংসের শেষ ওভারে টাইগারদের প্রয়োজন ছিল ১১ রান। ব্যাটিংয়ে তখন দুই সেট ব্যাটসম্যান মুশফিক এবং মাহমুদুল্লাহ। অভিজ্ঞ এই দুই ব্যাটসম্যান ক্রিজে থাকা সত্ত্বেও বাংলাদেশের এই পরাজয় প্রকৃতপক্ষেই দুর্ভাগ্যজনক। এই দুর্ভাগ্যজনক পরাজয়ের স্মৃতি অনেক দিন তারিয়ে বেড়াবে বাংলাদেশকে। বাংলাদেশের কথা বলতে গিয়ে গাঙ্গুলি বলেন, ‌‘বাংলাদেশ হয়তো পরবর্তী দুই রাত ঘুমাতেই পারবে না’।

ভারতের পারফর্মেন্স নিয়েও কথা বলেন সাবেক এই অধিনায়ক। তিনি বলেন, এই জয়ে দেখা গেল ভাগ্য ভারতের পক্ষেই ছিল। বুমরা ভালো খেলেছে। শুরুতে দুটো ক্যাচ ফেলে দেওয়ায় দিনটা তার জন্য কঠিন হয়ে যায়।

গাঙ্গুলি আরও বলেন, ভারতের ভাগ্য সুপ্রসন্নই বলতে হবে। তারা এখনও টুর্নামেন্টে টিকে আছে এটা ওদের ভাগ্য। তাদের অবশ্যই এই সুযোগকে ভালোভাবে কাজে লাগাতে হবে।



মন্তব্য চালু নেই