ভারতের এমন ৫টি গুপ্ত স্থান, যেখানে গেলে চোখ কপালে উঠবে!

আলোচনায় ঢুকে পড়ে ফ্রান্স, ইতালি, ব্রাজিল বা অস্ট্রেলিয়া। কিন্তু ভারতেও এমন কয়েকটি স্থান আছে যেখানে গেলে আপনার চোখ কপালে উঠবে। তবে অনেকেরই তা অজানা।

কেউ জানলেও তা নিয়ে আগ বাড়িয়ে আলোচনায় যান না। তার একটা কারণ হতে পারে, দেশের আইন অনুযায়ী হয়তো বৈধ নয়। কেউ সেই আইন ভাঙলে জরিমানা হতে পারে। বিষয়টি আদালত পর্যন্তও গড়াতে পারে।

তবে সে দেশে এমন কিছু বিচ আছে, যেখানে এ নিয়ে কারো মাথাব্যথা নেই। পর্যটকরা সবসময় স্বাগত এই পাঁচ সৈকতে।

১) অগতি আইল্যান্ড বিচ, লাক্ষাদ্বীপ

অগভীর হ্রদ, প্রবাল প্রাচীর আর তাল-নারকেল সারিতে মায়াবী এক পরিবেশ! অনাবৃত বুকে কোনো সুন্দরীকে দেখলে

বিস্মিত হবেন না। লাক্ষাদ্বীপের এই সৈকতে এটা স্বাভাবিক চিত্র। মাঝেমধ্যে পর্যটকের শরীরও নজর কাড়বে।

২) ওম বিচ, গোকর্ণ

এই বিচের গড়নটাই ‘ওম’-এর মতো বলে নাম হয়েছে ওম বিচ। কর্ণাটকের এ বিচে গেলে দেখবেন, প্রায় অনেকেই নিজের মতো করে, আপন খেয়ালে রোদ মাখছেন।

৩) প্যারাডাইস বিচ, গোকর্ণ

ভারতের কর্ণাটকের গোকর্ণের এই প্যারাডাইস বিচ একেবারে নিরিবিলি। এই বিচে অনেকেই আসেন। সবাই জানেন এই বিচের কথা, কিন্তু চট করে কেউ-ই আপনাকে সেখানে নিয়ে যেতে রাজি হবেন না। নৌকোর মাঝিরাও ওই সৈকতের কাছাকাছি যেতে লজ্জা পান।

৪) মারারি বিচ, কেরালা

শরীর নিয়ে যাদের কোনোরকম মাথাব্যথা নেই, অন্যরকম শরীরে প্রিয়জনের সঙ্গে ঘনিষ্ঠ হয়ে কাটাতে চান, কেরালার মারারি বিচ হতে পারে তাদের গন্তব্যের সৈকত।

৫) ওজরান বিচ, গোয়া

প্রচুর ভিড়ভাট্টা এড়াতেই আড়ালে রয়ে গেছে এই সমুদ্রসৈকত। গোয়ার পরিচিত বিচের মধ্যে নেই ওজরান। যে কারণে এই সৈকতে সবার পৌঁছনোও সহজ নয়। লোকেলোকারণ্য গোয়ার অন্য সমুদ্রসৈকতের সঙ্গে এই বিচকে কোনোভাবেই মেলাতে পারবেন না।

চারপাশের কোলাহল থেকে দূরে, নিরিবিলি, অন্যরকম এক রোমাঞ্চকর পরিবেশ। তবে আইন মেনেই চলতে হবে। অন্যের মাথাব্যথার কারণ হলে, অবশ্যই জরিমানা হবে। আপনি নিজেও হেনস্থার শিকার হতে পারেন। তবে ঘোষিত বিচ’গুলোয় আপনার অবাধ স্বাধীনতা।



মন্তব্য চালু নেই