ভারতের টেস্ট দলে নতুন মুখ

শার্দল ঠাকুর। আইপিএলেও খেলা হচ্ছে না তার। হঠাৎ কোথাকার কোন এক পেসারকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্টের জন্য ভারতীয় দলে জায়গা দিয়ে দিলেন নির্বাচকরা। আগামী জুলাই-আগস্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজের জন্য ঘোষিত ভারতীয় দলে নতুন মুখ হিসেবে সম্পূর্ন অপরিচিত শার্দল ঠাকুরকে রেখে ১৭ সদস্যের দল ঘোষণা করলো ভারত।

যথারীতি ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি। সহ-অধিনায়ক নির্বাচিত করা হয়েছে আজিঙ্কা রাহানে। শার্দল ঠাকুরকে হঠাৎ ভারতীয় দলে নেয়ার সবচেয়ে বড় কারণ, ভারতের সবচেয়ে বড় ঘরোয়া আসর রঞ্জি ট্রফিতে তিনি ছিলেন দুর্দান্ত পারফরমার। গত দুটি মৌসুম তিনি ছিলেন সর্বোচ্চ উইকেট শিকারি। ২০১৪-১৫ মৌসুমে ১০ ম্যাচে ৪৮ উইকেট নিয়ে যৌথভাবে সেরা শিকারী হয়েছিলেন তিনি এবং বিনয় কুমার। সম্প্রতি শেষ হওয়া মৌসুমে সর্বোচ্চ ১০ উইকেট নিয়ে তিনি ৪১তম বারেরমত মুম্বাইকে করিয়েছেন রঞ্জি চ্যাম্পিয়ন।

সে কারণেই মূলতঃ শার্দল ঠাকুরেরমত নতুন মুখকে ভারতীয় দলে নিয়ে এসেছে নির্বাচকরা। একই সঙ্গে ভারতীয় দলে দীর্ঘদিন পর সুযোগ পেলেন পেসার মোহাম্মদ শামি। ২০১৫ সালের মার্চের পর আন্তর্জাতিক ক্রিকেট থেকে বাইরে ছিলেন তিনি।

এক নজরে ভারতীয় টেস্ট দল
বিরাট কোহলি (অধিনায়ক), মুরালী বিজয়, শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, চেতেশ্বর পুজারা, আজিঙ্কা রাহানে, রোহিত শর্মা, ঋদ্ধিমান সাহা, রবিচন্দ্রন অশ্বিন, অমিত মিশ্র, রবীন্দ্র জাদেজা, ইশান্ত শর্মা, মোহাম্মদ শামি, ভুবনেশ্বর কুমার, উমেশ যাদব, শার্দুল ঠাকুর, স্টুয়ার্ট বিনি।



মন্তব্য চালু নেই