মঞ্চেই মুখ্যমন্ত্রীকে লক্ষ্য করে জুতা নিক্ষেপ

দিল্লীর মুখ্যমন্ত্রী কেজরিওয়ালের পর ফের আরো এক মুখ্যমন্ত্রীকে লক্ষ্য করে জুতা। এবার জুতার নিশানায় ভারতের পাঞ্জাবের মুখ্যমন্ত্রী প্রকাশ সিংহ। রাজ্যে বিধানসভার নির্বাচনের প্রচারে রাত্তা খেরা গ্রামে প্রচারে যান মুখ্যমন্ত্রী। মঞ্চে ভাষণ শেষ হতেই তার দিকে ছুটে আসে জুতা।

তবে অক্ষত আছেন মুখ্যমন্ত্রী। মাথার পাগড়িতে আটকে যায় জুতাটি। মুখ্যমন্ত্রীর কোনও চোট লাগেনি বলেই জানা গিয়েছে। ইতিমধ্যে মুখ্যমন্ত্রীকে জুতা মারার অপরাধে অভিযুক্ত ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ।

মুক্তসরের এসএসপি ধ্রুমান এইচ নিম্বালে জানিয়েছেন, মুখ্যমন্ত্রী ভাষণ শেষ করে মঞ্চ ছাড়ছিলেন। ঠিক তখনই তার দিকে উড়ে আসে জুতা। সেটি ছুঁড়ে মারে ৪০ বছর বয়সি গুরবচন সিং নামে এক ব্যক্তি। অমৃক সিংহ আজনালা নামে এক কট্টরপন্থী শিখ নেতার ভাই সে।

সম্প্রতি পাঞ্জাবে শিখ ধর্মগ্রন্থের অবমাননার বেশ কয়েকটি ঘটনায় গুরবচন মানসিক অশান্তির মধ্যে ছিল বলে মনে হয়। তাকে গ্রেফতার করা হয়েছে। মামলা দায়ের করা হবে তার বিরুদ্ধে।

ঘটনাচক্রে কয়েকদিন আগেই ফাজিলকা জেলায় নিজের বিধানসভা কেন্দ্র জালালাবাদের এক গ্রামে বাসিন্দাদের রোষের মুখে পড়েন উপ মুখ্যমন্ত্রী সুখবীর সিং বাদল। তার গাড়ির কনভয়ে পাথর ছোঁড়েন তারা। জখম হন চার অকালি সমর্থক। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই ফের একই ঘটনা।

জানা গিয়েছে, বারবার একই ঘটনায় উদ্বিগ্ন মুখ্যমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা কর্মকর্তারা। জানা যাচ্ছে, আগামী দিনে মুখ্যমন্ত্রী প্রচারে গেলে বাড়ানো হবে তার নিরাপত্তা ব্যবস্থা। পাঞ্জাব.কম



মন্তব্য চালু নেই