মধ্যবর্তী নির্বাচনের প্রশ্নই উঠে না: বাণিজ্যমন্ত্রী

বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, সংবিধান অনুসারে ৫ জানুয়ারি নির্বাচন হয়েছে। ২০১৯ সালের আগে কোনো নির্বাচন নয়। আর মধ্যবর্তী নির্বাচনের প্রশ্নই উঠে না।

মঙ্গলবার সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে সংবিধান প্রণয়ন দিবস উপলক্ষে বঙ্গবন্ধু সাহিত্য পরিষদ আয়োজিত ‘সংবিধান: শহীদদের রক্তে লেখা’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

তোফায়েল আহমেদ বলেন, আন্তর্জাতিক অর্থনৈতিক মানদন্ডগুলো পুরণ করে দেশ এগিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলে সব দিকে থেকে অর্থনৈতিভাবেদেশ এগিয়ে যাচ্ছে। এখন আমদানি ব্যয়ের চেয়ে রফতানি আয় বেশি। আমাদের জিডিপি ৬ শতাংশের ওপরে। এভাবে দেশ এগিয়ে যেতে থাকলে আগামি ২০২১ সালের আগেই বাংলাদেশ একটি মধ্য আয়ের দেশে পরিণত হবে।

খালেদাকে উদ্দেশ্য করে মন্ত্রী বলেন, আমরা বিদেশীদের সমর্থনের জন্য বিদেশে যাই না। বাংলাদেশে আন্তর্জাতিকভাবে মাথা উচু করে দাঁড়িয়ে আছে। মার্কিন যুক্তরাষ্ট্র, ভারত, চীন, জাপান সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্ব নেতাদের ভূঁয়শী প্রশংসা পেয়েছেন।

মন্ত্রী বলেন, ৭২’র সংবিধান পৃথিবীর একটি শ্রেষ্ঠ সংবিধান। আর এ সংবিধানকে তছতছ করেছে স্বৈরশাসকরা। জিয়াউর রহমান সংবিধান ধ্বংসে বিশেষ ভূমিকা রেখেছে।

আয়োজক সংগঠনের সভাপতি মো. মশিউর রহমানের সভাপতিত্বে আরও বক্তব্য দেন সংবিধানের অন্যতম প্রণেতা ব্যরিস্টার এম আমীর উল ইসলাম, পরিষদের প্রধান পৃষ্ঠপোষক মোজাফফর হোসেন পল্টু, লেখক আবুল খায়ের প্রমুখ।



মন্তব্য চালু নেই