মধ্যরাতে রাজধানীতে পুলিশের অভিযান

বৃহস্পতিবার দিবাগত মধ্যরাতে রাজধানীর রাজাবাজার এলাকায় বিভিন্ন ছাত্রাবাসে অভিযান চালিয়েছে পুলিশ। পুলিশ বলেছে, এসব ছাত্রবাসে মূলত বিভিন্ন কোচিং সেন্টার এবং বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্ররা থাকে। জঙ্গি তৎপরতায় তাদের কেউ জড়িত কিনা, সেটা খতিয়ে দেখতেই এই তল্লাশি অভিযান চালানো হয়।

শেরেবাংলা নগর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা গোপাল গণেশ বিশ্বাস জানান, রাজাবাজার এলাকায় রাত সাড়ে ১০টা থেকে ২টা পর্যন্ত সাড়ে তিন ঘণ্টা পুলিশ ১১টি ভবনে তল্লাশি চালিয়েছে।

পাবলিক বিশ্ববিদ্যালয় বা মেডিকেল, ইঞ্জিনিয়ারিং ভর্তির জন্য কোচিং সেন্টারে যাচ্ছে, এমন ছাত্রের সংখ্যাই এই ছাত্রাবাসগুলোতে বেশি। এছাড়া বেসরকারি বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীও রয়েছে। তল্লাশিতে আপত্তিকর কিছু পুলিশ পায়নি এবং কাউকে আটক করা হয়নি।

ওই পুলিশ কর্মকর্তা আরও জানান, ছাত্রাবাসগুলোতে বসবাসকারী ছাত্রদের পরিচয়পত্র এবং তথ্যাদি পুলিশ যাচাই করে দেখেছে। কয়েকজনের পরিচয়পত্র বা তথ্যাদির প্রমাণ না থাকায় মোবাইলে তাদের বাবা-মায়ের সঙ্গে কথা বলে পুলিশ তাদের সন্দেহ দূর করেছে।

পুলিশ কর্মকর্তারা বলেছেন, ছাত্রাবাসগুলোতে তাদের এমন আকস্মিক অভিযান অব্যাহত থাকবে।

গত সোমবার কল্যাণপুরে বহুতল ভবনে পুলিশি অভিযানে সন্দেহভাজন নয়জন জঙ্গি নিহত হয়। সেই প্রেক্ষাপটে দেশের বিভিন্ন জায়গায় জঙ্গিবিরোধী ব্লক রেইড বা অভিযানের পাশাপাশি এখন ছাত্রাবাসেও তল্লাশি অব্যাহত রাখার কথা পুলিশ বলছে।



মন্তব্য চালু নেই