মনোনয়নপত্র স্থগিত চেয়ে আবেদন, শুনানি মঙ্গলবার

টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের উপনির্বাচনে কৃষক শ্রমিক জনতা লীগ সভাপতি আবদুল কাদের সিদ্দিকীর মনোনয়নপত্র গ্রহণে হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগের চেম্বার বিচারপতির আদালতে আবেদন করেছে নির্বাচন কমিশন। আগামী মঙ্গলবার এ বিষযে শুনানি অনুষ্ঠিত হবে।

আজ রবিবার আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় নির্বাচন কমিশন এ আবেদন করে।

এ বিষয়ে নির্বাচন কমিশনের আইনজীবী তৌহিদুল ইসলাম জানান, হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিত চেয়ে আবেদন করা হয়েছে। আপিল বিভাগের চেম্বার বিচারপতির আদালতে এ বিষয়ে আগামী মঙ্গলবার শুনানি অনুষ্ঠিত হবে।

গত বুধবার কাদের সিদ্দিকীর এক রিট আবেদনের পরিপ্রেক্ষিতে হাইকোর্টের অবকাশকালীন বেঞ্চ তার মনোনয়নপত্র গ্রহণ করতে নির্বাচন কমিশনকে নির্দেশ দেন। এর পর বৃহস্পতিবার রিটার্নিং অফিসার তাকে গামছা প্রতীক বরাদ্দ দেয়।

গত ১৩ অক্টোবর কাদের সিদ্দিকীর মনোনয়নপত্র বাতিল করেন উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তা। এর বিরুদ্ধে তিনি নির্বাচন কমিশনে আপিল করলে তা ১৮ অক্টোবর খারিজ দেয় কমিশন।

নির্বাচন কমিশনের এই দুই সিদ্ধান্তের বৈধতা চ্যালেঞ্জ করে ও প্রার্থিতা ফিরে পেতে ২০ অক্টোবর হাইকোর্টে রিট করেন কাদের সিদ্দিকী। গত বুধবার রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে বিচারপতি মিফতাহ উদ্দিন চৌধুরী ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের অবকাশকালীন বেঞ্চ সিদ্দিকীর মনোনয়নপত্র গ্রহণ করতে নির্বাচন কমিশনকে নির্দেশ দেন।

আগামী ১০ নভেম্বর টাঙ্গাইল-৪ আসনের এ উপনির্বাচন অনুষ্ঠিত হবে।



মন্তব্য চালু নেই